২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মশার বিস্তার রোধে তৎপরতা বৃদ্ধির নির্দেশনা সংসদীয় কমিটির

মশার বিস্তার রোধে তৎপরতা বৃদ্ধির নির্দেশনা সংসদীয় কমিটির - ছবি : সংগৃহীত

দেশব্যাপী মশার বিস্তার রোধে তৎপরতা বৃদ্ধি করতে স্থানীয় সরকার মন্ত্রনালয় ও সিটি করপোরেশন সমূহকে নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। বুধবার কমিটির এক বৈঠকে ডেঙ্গু, চিকুনগুনিয়া মোকাবেলা, এডিস মশার বিস্তারর রোধ এবং আক্রান্ত রোগীদের যথাযথ চিকিৎসা সেবা নিশ্চিত করার বিষয়ে পর্যালোচনার পর এ নির্দেশনা দেয়া হয়।

সংসদ সচিবালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের মালামাল ক্রয়ের অনিয়মের অভিযোগ নিয়ে আলোচনা হয়। বিষয়টি তদন্তে কমিটির সদস্য মুহিবুর রহমান মানিককে আহ্বায়ক এবং আ.ফ.ম রুহুল হক, মোঃ আব্দুল আজিজ ও জাকিয়া নূর কে সদস্য করে একটি সাব-কমিটি গঠন করা হয় এবং দুই মাসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

বৈঠকে জাতীয় হৃদরোগ হাসপাতালের সার্বিক ব্যবস্থাপনা নিয়েও আলোচনা হয়। হাসপাতালটির সেবার মানোন্নয়নে নির্দেশনা দেয়া হয়।

কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে সংসদ ভবনে বৈঠকে এর সদস্য আ.ফ.ম রুহুল হক, মুহিবুর রহমান মানিক, মোঃ মনসুর রহমান, মোঃ আব্দুল আজিজ ও সৈয়দা জাকিয়া নূর অংশগ্রহণ করেন। বৈঠকে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব, সংশ্লিষ্ট সংস্থাসমূহের কর্মকর্তা, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সংসদ সচিবালয়ের সংশ্লিস্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল