২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মশার বিস্তার রোধে তৎপরতা বৃদ্ধির নির্দেশনা সংসদীয় কমিটির

মশার বিস্তার রোধে তৎপরতা বৃদ্ধির নির্দেশনা সংসদীয় কমিটির - ছবি : সংগৃহীত

দেশব্যাপী মশার বিস্তার রোধে তৎপরতা বৃদ্ধি করতে স্থানীয় সরকার মন্ত্রনালয় ও সিটি করপোরেশন সমূহকে নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। বুধবার কমিটির এক বৈঠকে ডেঙ্গু, চিকুনগুনিয়া মোকাবেলা, এডিস মশার বিস্তারর রোধ এবং আক্রান্ত রোগীদের যথাযথ চিকিৎসা সেবা নিশ্চিত করার বিষয়ে পর্যালোচনার পর এ নির্দেশনা দেয়া হয়।

সংসদ সচিবালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের মালামাল ক্রয়ের অনিয়মের অভিযোগ নিয়ে আলোচনা হয়। বিষয়টি তদন্তে কমিটির সদস্য মুহিবুর রহমান মানিককে আহ্বায়ক এবং আ.ফ.ম রুহুল হক, মোঃ আব্দুল আজিজ ও জাকিয়া নূর কে সদস্য করে একটি সাব-কমিটি গঠন করা হয় এবং দুই মাসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

বৈঠকে জাতীয় হৃদরোগ হাসপাতালের সার্বিক ব্যবস্থাপনা নিয়েও আলোচনা হয়। হাসপাতালটির সেবার মানোন্নয়নে নির্দেশনা দেয়া হয়।

কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে সংসদ ভবনে বৈঠকে এর সদস্য আ.ফ.ম রুহুল হক, মুহিবুর রহমান মানিক, মোঃ মনসুর রহমান, মোঃ আব্দুল আজিজ ও সৈয়দা জাকিয়া নূর অংশগ্রহণ করেন। বৈঠকে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব, সংশ্লিষ্ট সংস্থাসমূহের কর্মকর্তা, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সংসদ সচিবালয়ের সংশ্লিস্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায় বরিশালে সালাতুল ইসতিসকার আদায় অর্ধ শতাব্দীতে ভ্যাকসিন সাড়ে ১৫ কোটি লোকের জীবন বাঁচিয়েছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা আল্লাহর রহমত কামনায় সকলকে সিজদাহ অবনত হতে হবে-মাওলানা দেলোয়ার হোসাইন কাউখালীতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা

সকল