০৫ আগস্ট ২০২০

রওশনকে বিরোধী দলীয় নেতা প্রস্তাব করে স্পিকারকে চিঠি

রওশনকে বিরোধী দলীয় নেতা প্রস্তাব করে স্পিকারকে চিঠি - ছবি : সংগৃহীত
24tkt

রওশন এরশাদকে বিরোধী দলীয় নেতা করার প্রস্তাব দিয়ে স্পিকার ড. শিরীন শারমিনকে চিঠি দিয়েছেন জাতীয় পার্টি।দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদেরের পরিবর্তে রওশন এরশাকে ওই পদ দেয়ার জন্য রোববার সন্ধ্যায় স্পিকারের কাছে চিঠি দেয়া হয়। এর আগে ওই পদ পাওয়ার জন্যই দুজনের তরফ থেকে স্পিকারের কাছে পাল্টাপাল্টি চিঠি দেয়া হয়।

জাতীয় পার্টির সিনিয়র নেতা কাজী ফিরোজ রশীদ সাংবাদিকদের বলেন, বেগম রওশন এরশাদকে বিরোধী দলীয় নেতা করার জন্য রোববার স্পিকারের কাছে চিঠি দেয়া হয়েছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম কাদের স্বাক্ষরিত চিঠিতে আমাদের দলের ২৫ জন এমপি স্বাক্ষর করেছেন। আমরা সর্বসম্মতভাবেই এই চিঠি দিয়েছি।

রওশন এরশাদের পক্ষ থেকে দলটির সাবেক মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, সাবেক প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু ও ফখরুল ইমামসহ কয়েকজন রওশনকে চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতা হিসেবে মনোনীত করার জন্য স্পিকার বরাবর চিঠি দেন। এমনকি চেয়ারম্যান হিসেবে রওশনের নাম দিয়ে নির্বাচন কমিশনেও চিঠি পাঠান তারা। অন্য দিকে কাজী ফিরোজ রশীদ, আবু হোসেন বাবলাসহ প্রায় ১৪-১৫ এমপি জিএম কাদেরকে বিরোধী দলীয় নেতা করার তৎপরতায় উঠেপড়ে লাগেন।

এর আগে শনিবার দ্বন্দ্ব নিরসনে উভয়ের পক্ষে মোট ৮ জন নেতা সমঝোতা বৈঠকে মিলিত হয়েছিলেন। তিনটি এজেন্ডা নিয়ে দুপক্ষের মধ্যে বৈঠক হয়। তা হলো- জাপার নেতৃত্ব, রংপুর নির্বাচনে প্রার্থী ও বিরোধীদলের নেতা নির্বাচন।

শনিবার রাতে দলটির মহাসচিবসহ সিনিয়র নেতারা কোন্দল মিটিয়ে ফেলতে সমর্থ হন। সেখানে সিদ্ধান্ত হয় জাতীয় পার্টির চেয়ারম্যান হবেন প্রয়াত এরশাদের ভাই জি এম কাদের এবং বিরোধী দলীয় নেতার দায়িত্ব পালন করবেন এরশাদ পত্মী রওশন এরশাদ। সব মিলিয়ে বিরোধী দল জাতীয় পার্টির বর্তমানে ২৫ জন এমপি আছেন। এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর ৩ আসনটিতে বিজয়ী হলে তাদের সদস্য সংখ্যা ২৬ হবে।


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (৩৮৭৬৩)আবারো তাইওয়ান দখলের ঘোষণা দিল চীন (১৭২৩৫)মরুভূমির ‘এয়ারলাইনের গোরস্তানে’ ফেলা হচ্ছে বহু বিমান (১২৫২৩)সিনহা নিহতের ঘটনায় পুলিশ ও ডিজিএফআই’র পরস্পরবিরোধী ভাষ্য (৯৫৯১)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (৮৭৮৫)সহকর্মীর এলোপাথাড়ি গুলিতে ২ বিএসএফ সেনা নিহত, সীমান্তে উত্তেজনা (৭৫৯৬)ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল লেবাননের রাজধানী (৭১৪৬)বিবাহিত জীবনের বেশিরভাগ সময় জেলে এবং পালিয়ে থাকতে হয়েছে বাবুকে : ফখরুল (৬১৫১)চীনের বিরুদ্ধে গোর্খা সৈন্যদের ব্যবহার করছে ভারত : এখন কী করবে নেপাল? (৫৫৮১)করোনায় আক্রান্ত এমপিকে হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে (৪৪৬৩)