২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সংসদ বসছে ৮ সেপ্টেম্বর

-

আগামী ৮ সেপ্টেম্বর রোববার বিকাল ৫টায় জাতীয় সংসদের অধিবেশন আহবান করা করা হয়েছে। এটি হবে চলতি একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশন।
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তার সাংবিধানিক ক্ষমতা বলে বুধবার এ অধিবেশন আহ্বান করেছেন। সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অধিবেশন শুরুর আগে প্রথম দিন সংসদের কার্য-উপদেষ্টা কমিটির বৈঠকে অধিবেশনের মেয়াদ ও কার্যসূচী নির্ধারণ করা হবে। স্পিকার ওই কমিটির সভাপতি।
সংসদের তৃতীয় ও চলতি অর্থবছরের বাজেট অধিবেশন গত ১১ জুলাই শেষ হয়।

সংবিধান অনুযায়ী এক অধিবেশন শেষ হওয়ার ৬০দিনের মধ্যে আরেকটি অধিবেশন অনুষ্ঠিত হওয়ার বাধ্যকতা রয়েছে। সংসদ সচিবালয় সূত্র জানিয়েছে, এই বাধ্যবাধকতার কারনেই অধিবেশনটি আহবান করা হয়েছে। অধিবেশনের মেয়াদ সংক্ষিপ্ত হতে পারে।
এ দিকে সংসদের বিরোধী দল জাতীয় পার্টির চেয়ার ম্যান বিরোধী দলীয় নেতা হোসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে অধিবেশনের শুরুর দিনই শোক প্রস্তাব আনা হবে। রেওয়াজ অনুযায়ী চলতি সংসদের কোন সদস্য মারা গেলে তার ওপর আনিত শোক প্রস্তাবের পর ওই দিনের বৈছঠক মূলতবি করা হয়। এরশাদের মৃত্যুতে জাতীয় পার্টির কোন নেতা বিরোধী দলীয় নেতার আসনে বসবেন তা নিয়ে নানা জল্পনা কল্পনা চলছে।


আরো সংবাদ



premium cement
মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল

সকল