০২ জুলাই ২০২০

গোমরামুখো এই বিড়াল ৭২৩ কোটি টাকার মালিক!

-

এমন বিড়াল আমরা অনেকেই দেখেছি। সামনে থেকে না দেখলেও গুগল সার্চে অবশ্যই চোখে পড়েছে। কিন্তু এই ছবিতে যাকে দেখছেন, সে কিন্তু কোনো সাধারণ বিড়াল নয়। সে রীতিমতো সেলিব্রিটি। ইনস্টাগ্রামে এর ফলোয়ারের সংখ্যা কত জানেন? ২৪ লাখ! নাম টার্দার সস।

নেট দুনিয়ায় বেশ জনপ্রিয় টার্দার। অনেকেই একে ‘গ্রাম্পি ক্যাট’ বা গোমরামুখো বিড়াল বলেও চেনেন।

অদ্ভুত মুখোভঙ্গির কারণেই এই নামকরণ হয়েছে টার্দারের। সারাক্ষণই তার মুখটা কেমন যেন ‘বেজারমুখো’, গম্ভির। কখনই তার মুখোভঙ্গিতে কোনো পরিবর্তন দেখা যায় না। আর টার্দারের এই গোমরামুখই তার বিপুল জনপ্রিয়তার কারণ!

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ জার্সির মরিসটাউনের বাসিন্দা টার্দারের জন্ম ২০১২ সালের ৪ এপ্রিল। জন্মের পাঁচ মাসের মাথায় টার্দারের একটি ছবি নেট দুনিয়ায় বেশ ভাইরাল হয়ে যায়। টার্দারের ওই ছবিটি তুলেছিলেন মরিসটাউনের বাসিন্দা মার্কিন যুবতী (টার্দারের মালকিন) তবাথা বুন্দেসেনের ভাই ব্রায়ান বুন্দেসেন।

সেই থেকে শুরু। বর্তমানে ফেসবুকে ‘গ্রাম্পি ক্যাট’ টার্দারের ফলোয়ারের সংখ্যা ৮৬ লাখ, টুইটারে প্রায় ১৫ লাখ আর ইনস্টাগ্রামে ২৪ লাখ!

আর তার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৯৯ মিলিয়ন মার্কিন ডলার যা ভারতীয় মুদ্রায় প্রায় ৭২২ কোটি ৭৪ লাখ ৯৫ হাজার টাকার সমান। সারা বছরই অসংখ্য বিজ্ঞাপনী ফটোশ্যুটে ব্যস্ত থাকে টার্দার। এই সব বাণিজ্যিক ফটোশ্যুট আর সোশ্যাল মিডিয়া থেকে প্রচুর অর্থ উপার্যন করে চলেছে সে।

সম্প্রতি একটি সম্পত্তি সংক্রান্ত মামলায় (যা ২০১৫ সাল থেকে চলছিল) সাত লাখ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় পাঁচ কোটি ১১ লাখ টাকার সমান) জিতেছে টার্দার সস। কিন্তু তা সত্ত্বেও মুখে হাসি ফোটেনি ‘গ্রাম্পি ক্যাট’ টার্দারের। কী গাম্ভীর্য!


আরো সংবাদ

মহামারীর কারণে মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার অগ্রযাত্রা বাধাগ্রস্থ হতে পারে : পররাষ্ট্রমন্ত্রীর শঙ্কা রহস্যজনক মৃত্যু : মুখ থুবড়ে পড়ে আছে শত শত হাতি হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্সে বিশেষ ছাড় ডিএনসিসির সমালোচনা এড়াতেই তড়িঘড়ি করে বাজেট পাশ করেছে সরকার : ফখরুল চাঁদপুরে করোনা আক্রান্তে মৃত্যু ১, নতুন আক্রান্ত ৫২ জন লাদাখ সীমান্তে পাকিস্তানের ২০ হাজার সেনা মোতায়েন করোনামুক্ত হওয়ার একদিন পরই বিএনপি নেতা গ্রেফতার আগুনমুখার গর্ভে চালিতাবুনিয়া! চাঁদপুরে যুবলীগ নেতাকে কুপিয়ে জখমের ঘটনায় ৪ জন আটক মিরসরাইয়ে বাণিজ্যিক আম চাষে আগ্রহ বাড়ছে যুবকদের মিয়ানমারে খনি ধসে নিহত ১১৩

সকল

সুমন বেপারীর উদ্ধার নিয়ে ধূম্রজাল (২২৬৩৫)বাংলাদেশে করোনার ভ্যাকসিন আবিষ্কারের দাবি, বৃহস্পতিবার সংবাদ সম্মেলন (১৮৫১৮)ভারতকে জবাব দিতে সীমান্তে বিশ্বের সবচেয়ে শক্তিশালী অস্ত্র মোতায়েন চীনের (১৬৮২৭)৮ বছরে ‘রেকর্ড’ স্বর্ণের দাম (১৬২৪৭)বিশ্বের প্রায় সব রেমডিসিভির কিনে নিলো যুক্তরাষ্ট্র (৬৯৩২)ইসরাইলের দখলের বিরুদ্ধে যা করতে যাচ্ছে আরব বিশ্ব (৬১৩১)ঢামেকে ২০ কোটি টাকা খাবারের বিলের খবর, যা বলছেন পরিচালক (৫৯৬৮)কালের কণ্ঠের সম্পাদককে তারেক রহমানের লিগ্যাল নোটিশ (৫৮১৫)এসিডপানে শিশুর মর্মান্তিক মৃত্যু (৫৬৯০)ইসরাইলের পরিকল্পনার বিরুদ্ধে হুঁশিয়ারি ব্রিটিশ প্রধানমন্ত্রীর (৫৫৭৬)