১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

বিএফইউজের ৫০ বছর পূর্তি আগামীকাল

বিএফইউজের ৫০ বছর পূর্তি আগামীকাল। - ছবি : সংগৃহীত

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) গৌরবময় পথচলার ৫০ বছর পূর্ণ করছে। ১৯৫৪ সালে পাকিস্তান ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (পিএফইউজে) প্রতিষ্ঠার ধারাবাহিকতায় স্বাধীন বাংলাদেশে ১৯৭৩ সালের ৯ জুন বিএফইউজে গঠিত হয়। সংবাদমাধ্যম ও সাংবাদিকতার স্বাধীনতা সুরক্ষা এবং সাংবাদিকদের অধিকার আদায়ে নিরন্তর সংগ্রাম ও লড়াই করে চলেছে বিএফইউজে।

অর্ধশতাব্দির পথচলায় সংগঠনের সফলতা ও ঐহিত্য তুলে ধরতে সুবর্ণজয়ন্তী উদযাপন করতে যাচ্ছে বিএফইউজে। এ উপলক্ষে শুক্রবার (৯ জুন) দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে র‌্যালি, ফল উৎসব, নিহত ও নির্যাতিত সাংবাদিকদের আলোকচিত্র প্রদর্শন, গণমাধ্যম দলন ও সাংবাদিক নিপীড়নের ওপর তথ্যচিত্র প্রদর্শন, সাহসী সম্পাদক ও সাংবাদিক সম্মাননা প্রদান, নির্যাতিত সাংবাদিক সম্মাননা ও বিএফইউজের সফল নেতৃত্ব সম্মাননা প্রদান এবং সবশেষে সাংস্কৃতিক সন্ধ্যা।

সকাল ১০টা থেকে শুরু করে রাত ৯টা পর্যন্ত চলবে এ কর্মসূচি। বিভিন্ন পর্যায়ে জাতীয় রাজনৈতিক, পেশাজীবী, বুদ্ধিজীবী ও সাংবাদিক সমাজের শীর্ষ নেতারা এতে উপস্থিত থাকবেন।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক বিকেবি ও রাকাব একীভূতকরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন

সকল