২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ইসির সাংবাদিক নীতিমালা আরএফইডির প্রত্যাখ্যান

আরএফইডির সাধারণ সম্পাদক মুকিমুল আহসান হিমেল। - ছবি : নয়া দিগন্ত

নির্বাচনের সংবাদ সংগ্রহে ইসি কর্তৃক যে নীতিমালা প্রণয়ন করেছে তা প্রত্যাখ্যান করেছে রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসি (আরএফইডি)।

বুধবার (১২ এপ্রিল) সংগঠনের সাধারণ সম্পাদক মুকিমুল আহসান হিমেল এক বিবৃতির মাধ্যমে এই প্রত্যাখ্যান করেন।

তিনি বলেন, আমাদের সাথে কোনো ধরণের আলোচনা ছাড়াই এই ধরণের সাংবাদিকতা বিরোধী নীতিমালা প্রণয়ন করায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি। সংবাদ সংগ্রহে মোটরসাইকেলে নিষেধাজ্ঞা মানে সাংবাদিকতা নিয়ন্ত্রণ করার শামিল। এছাড়া আরএফইডির পক্ষ থেকে সুনির্দিষ্ট যে সাত দফা দাবি জানানো হয়েছিল তার কোনোটি গ্রহণ করেনি নির্বাচন কমিশন।

তিনি আরো বলেন, এতে বিটে কর্মরত সাংবাদিকরা ক্ষুব্ধ ও মর্মাহত। যদি নিজেদের মতো করে নীতিমালা করবেই কমিশন তাহলে কেন সাংবাদিকদের ডেকে মতামত নেয়া হলো?

আহসান হিমেল বলেন, আমরা মনে করি আলোচনা করে নীতিমালা প্রণয়নের কথা বলে ইসি সাংবাদিকদের সাথে প্রহসন করেছে। অবিলম্বে প্রণীত নীতিমালা বাতিল করে সাংবাদিকসহায়ক নীতিমালা প্রণয়ন করতে হবে। নতুবা সাংবাদিকরা কঠোর আন্দোলন করতে বাধ্য হবে।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল