২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ডুলার সভাপতি খোকন, সম্পাদক জয়নাল

ডুলার সভাপতি খোকন, সম্পাদক জয়নাল - ছবি : নয়া দিগন্ত

ঢাকা ইউনিভার্সিটি এলএলএম ল' ইয়ার্স অ্যাসোসিয়েশনের (ডুলা) দ্বি-বার্ষিক নির্বাচনে ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি হয়েছেন অ্যাডভোকেট শেখ আলী আহমেদ খোকনও সাধারণ সম্পাদক হয়েছেন অ্যাডভোকেট কাজী জয়নাল আবেদীন।

বৃহস্পতিবার দিনব্যাপী সুপ্রিম কোর্ট বার অডিটোরিয়ামে নির্বাচন শেষে রাতে ফলাফল ঘোষণা করা হয়। এদিন ৭৩২ জন ভোটারের মধ্যে ৫২০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

ফলাফলে দেখা গেছে, ২৬৪ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ আইন সমিতি ও ডুলার সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেখ আলী আহমেদ খোকন। ডুলার বর্তমান সভাপতি ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর ১৯৬ ভোট পেয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন। আর সম্পাদক পদে অ্যাডভোকেট কাজী জয়নাল আবেদীন ২০৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। ১৮০ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন অ্যাডভোকেট বাকির উদ্দিন ভূঁইয়া।

এ নির্বাচনে সর্বোচ্চ ৩৭১ ভোটে যুগ্ম সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাকসুদ উল্লাহ এবং ৩৩৮ ভোট পেয়ে যুগ্ম সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মো: আনিসুজ্জামান এবং ২৬৩ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন সৌমিত্র সরদার।

ডুলার নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অ্যাডভোকেট জয়নাল আবেদীন তুহিন। কমিশনের সদস্য হিসেবে ছিলেন ব্যারিস্টার সিদ্দিকুর রহমান, মোহাম্মদ হোসেন লিপু, সেলিনা আক্তার ও মানজুর আল মতিন।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি অডিটরিয়ামে দিনব্যাপী উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ শেষে প্রতিদ্বন্দিতাপূর্ণ এই নির্বাচনের ফলাফল রাত ৯টা ৫৫ মিনিটে ঘোষণা করা হয়।


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল