২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

প্রকল্পের নকশা ও বাস্তবায়নে ডিসিদের প্রস্তাবের বিরুদ্ধে আইইবি’র প্রতিবাদ

-

জেলা প্রশাসকদের (ডিসি) বার্ষিক সম্মেলনে তাদের জেলার প্রকল্পগুলোর নকশা ও বাস্তবায়ন তদারকির ক্ষমতা চেয়ে যে প্রস্তাব উত্থাপন করা হয়েছে তার প্রতিবাদ জানিয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)।

আইইবি’র সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন শিবলু বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেন, ‘ডিসিদের প্রস্তাব অবাস্তব ও অযৌক্তিক। এ ধরনের প্রস্তাব উত্থাপন করে ডিসিরা বিদ্যমান ক্রয় বিধি লঙ্ঘনের চেষ্টা করছেন।’

তিনি আরো বলেন, পাবলিক প্রকিউরমেন্ট বিধিমালা ২০০৮-এর ১২ নম্বর বিধি অনুসরণ করে ভূমি ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের গণপূর্ত কারিগরি দক্ষতাসম্পন্ন প্রকৌশল প্রতিষ্ঠান কর্তৃক বাস্তবায়িত হয়।

‘প্রকৌশলীদের দ্বারা করা অনুমান, নকশা ও মনিটরিং গুণমান বজায় রেখে প্রকল্প বাস্তবায়নে বাধা সৃষ্টি করে’ ডিসিদের এমন মন্তব্যকে আইইবি দুঃসাহসিক উল্লেখ করেছে।

তারা আরো জানিয়েছে, ডিসিরা তাদের কাজের সমন্বয় করতে পারলে সময়মতো প্রকল্প বাস্তবায়ন করা সম্ভব হবে।

সরকারের কাছে ডিসিদের প্রস্তাব বিবেচনা না করার জোরালো দাবি জানিয়েছে আইইবি।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান

সকল