০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯, ১১ রজব ১৪৪৪
ads
`

মামুনুল হকসহ কারাবন্দী আলেমদের মুক্তি দাবি খেলাফত যুব মজলিসের

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে বন্দী আলেমদের মুক্তি কামনায় খতমে কুরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় - ছবি : সংগৃহীত

বাংলাদেশ খেলাফত যুব মজলিসের সভাপতি মাওলানা মুহাম্মাদ মামুনুল হকসহ কারাবন্দী সকল আলেম ও তৌহিদী জনতার দ্রুত মুক্তির দাবি জানিয়েছে দলটি।

শুক্রবার বাদ আসর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে বন্দী আলেমদের মুক্তি কামনায় খতমে কুরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় দলটির নেতারা কারাবান্দী আলেমদের মুক্তি দাবি করেন।

এ সময় মাহফিলে বক্তারা বলেন, মাওলানা মামুনুল হকসহ ওলামায়ে কেরামকে বন্দী করে সরকার নাগরিক বাকস্বাধীনতা হরণের যে চক্রান্ত শুরু করেছিল, ওয়াজ মাহফিলে রাজনৈতিক বক্তব্য বন্ধে তদারকির নির্দেশ তারই চূড়ান্ত পদক্ষেপের অংশ।

তারা বলেন, ইসলাম ও জনগনের পক্ষে কথা বলাতেই মামুনুল হক সরকারের চক্ষুশূলে পরিণত হয়েছিলেন, সে প্রতিশোধ নিতেই তাকে বছরের পর বছর প্রায় অর্ধশত মিথ্যা মামলায় আটকে রেখে হয়রানি করা হচ্ছে।

নেতারা বলেন, জনগনের ওপর জগদ্দল পাথরের মতো বসে থাকা সরকার এখন ওয়াজ মাহফিল নিয়েও ক্ষমতা হারানোর আতঙ্কে ভীত। মামলা, হামলা, হুমকি ও আইন করে ওলামাদের কণ্ঠরোধ করা যাবে না। জনগণ এ কালো আইন মেনে নিবে না। বরং এমন নির্দেশ সরকারের জন্য বুমেরাং হবে।

পাশাপাশি ওয়াজ মাহফিলে বিধিনিষেধ ও অশ্লীল যাত্রাপালার সুযোগ প্রদানে সামাজিক অবক্ষয় আরো বৃদ্ধি পাবে বলে বক্তারা আশঙ্কা প্রকাশ করেন।

নগর সভাপতি মাওলানা রাকীবুল ইসলামের সভাপতিত্বে মাহফিলে উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত যুব মজলিস ঢাকা মহানগরের সহ-সভাপতি মাওলানা জাহিদুজ্জামান, বাইতুল মাল বিভাগের সম্পাদক মাওলানা আব্দুল্লাহ আশরাফ, দফতর বিভাগের সম্পাদক মাওলানা শহীদুল ইসলাম, সমাজ কল্যাণ বিভাগের সম্পাদক মাওলানা রুহুল আমীন, ঢাকা জেলা দক্ষিণের সভাপতি মাওলানা জাকির হুসাইন, মহানগরীর মজলিসে আমেলা সদস্য মিজানুর রহমান, মাওলানা যাকারিয়া আল ফারুকী, মাওলানা আবুল খায়ের শরীফী, খেলাফত ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি পরিষদ সদস্য মুহাম্মাদ কামালুদ্দীন প্রমুখ।


আরো সংবাদ


premium cement