২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

তাহাফফুজে খতমে নবুওয়ত ৭নং জোনের সীরাত কনফারেন্স অনুষ্ঠিত

তাহাফফুজে খতমে নবুওয়ত ৭নং জোনের সীরাত কনফারেন্স অনুষ্ঠিত - ছবি : নয়া দিগন্ত

আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ ঢাকা মহানগর ৭নং জোনের উদ্যোগে সীরাত কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৯টায় সাভারের বন্ধন পার্টি সেন্টারে কনফারেন্সটি অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ৭নং জোনের সভাপতি মাওলানা আলী আজম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তাহাফফুজে খতমে নবুওয়তের সিনিয়র সহ সভাপতি আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী এবং প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মহাসচিব মাওলানা মুহিউদ্দীন রাব্বানী।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সরকার অনেক উন্নয়নমূলক কাজ করেছে কিন্তু কাদিয়ানী সম্প্রদায়কে এখনো অমুসলিম ঘোষণা করে নাই। কাদিয়ানীদের অমুসলিম ঘোষণা না করলে এসব উন্নয়নমূলক কাজের কোনো দাম নেই। কাদিয়ানীরা রাসূল সা:-কে শেষ নবী মানে না। তাই আমরা তাদের কাফের ঘোষণা করেছি। আমরা চাই সরকারও তাদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করুক।

প্রধান আলোচক জনাব মাওলানা মুহিউদ্দীন রাব্বানী তার বক্তব্যে বলেন, আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের প্রতিষ্ঠাতা বাইতুল মুকাররম জাতীয় মসজিদের সাবেক খতীব ওবায়দুল হক রহিমাহুল্লাহ এবং আহমদ শফী রহিমাহুল্লাহসহ এদেশের সকল শীর্ষস্থানীয় বরেণ্য উলামায়ে কেরামের নেতৃত্বে বিশ্বের অন্যান্য মুসলিম দেশের ন্যায় কাদিয়ানীদেরকে অমুসলিম ঘোষণার জন্য নিয়মতান্ত্রিকভাবে প্রায় তিন যুগ যাবত বিভিন্ন সময়ে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে সরকারের কাছে দাবি জানিয়ে আসছে কিন্তু অত্যন্ত দুঃখের সাথে বলতে হচ্ছে, বাংলাদেশ বিশ্বের অন্যতম সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশ হওয়ার পরেও এযাবৎ কোনো সরকারই তৌহিদী মুসলিম জনতার প্রাণের এই দাবি বাস্তবায়নে কোনোরকম পদক্ষেপ গ্রহণ করেনি।

তিনি বর্তমান সরকারকে উদ্দেশ্য করে বলেন, আপনারা দেশের উলামায়ে কেরামের অনেক দাবি মেনে নিয়েছেন। আমরা মনে করি, আপনারা আমাদের ঈমানী এই দাবি তথা কাদিয়ানীদেরকে অমুসলিম ঘোষণাটা পূরণ করবেন।

তিনি বলেন, বিগত ২৫ নভেম্বর-২০০৪ সালে কাদিয়ানীদের সকল বইপুস্তক এবং তাদের প্রকাশিত কুরআন মাজিদকে সরকার গেজেট প্রকাশ করে বাজেয়াপ্ত করেছিলো কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয়, একটি কুচক্রী মহল কোর্টে রিট আবেদন করে এই গেজেটকে স্থগিত করে। আজকের এই সীরাত কনফারেন্স থেকে অবিলম্বে নতুন গেজেটের মাধ্যমে তাদের সকল বইপুস্তক বাজেয়াপ্ত করার দাবি জানাচ্ছি।

বিশেষ অতিথি আহমাদ আলী কাসেমী বলেন, কাদিয়ানীরা মুসলমান নয়। তারা অমুসলমান। কাদিয়ানীদেরকে যারা অমুসলমান মনে করবে না তারাও অমুসলমান। বহু শিক্ষিত সমাজ এদেরকে মুসলমান মনে করে। তারা বলে এরাও তো নামাজ-কালাম পড়ে। তাহলে তারা মুসলমান নয় কেন? তারা এজন্য কাফের। কারণ তারা আমাদের নবীকে শেষ নবী মানে না। সেজন্য তারা কাফের। যারা এদেরকে কাফের বলবে না তারাও কাফের। সৌদি আরব, পাকিস্তানসহ বিভিন্ন রাষ্ট্রে কাদিয়ানীদের অমুসলিম ঘোষণা করা হয়েছে। আমরাও সরকারের নিকট জোর দাবি জানাচ্ছি, অনতিবিলম্বে কাদিয়ানীদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করুন।

বিশেষ অতিথি মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী বলেন, এই তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ সংগঠনটি আমাদের আকাবীর-আসলাফদের আমানত ও ঈমানী কাজ। ইনশাআল্লাহ আমরা ঐক্যবদ্ধভাবে আমাদের বড়দের রেখে যাওয়া আমানত রক্ষায় এবং ঈমানী দায়িত্ব পালনে সচেষ্ট থাকবো।

বিশেষ অতিথি মুফতি কিফায়াতুল্লাহ আযহারী বলেন, গত ২৭ আগস্ট-২০২২ রাজধানী ঢাকায় অবস্থিত কাজী বশির মিলনায়তনে কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে উলামা মাশায়েখ ও প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছিলো। সেই সম্মেলনে কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে ঘোষণা করা হয়েছিল- আগামী ৬ মাসের মধ্যে সারাদেশের সকল জেলা কমিটিগুলো পুনর্গঠন করা হবে। সেই কর্মসূচি বাস্তবায়ন করার লক্ষ্যে মহাসচিবের তত্ত্বাবোধানে সারাদেশে আমরা সফর শুরু করেছি। ইতোমধ্যে কিশোরগঞ্জ, নরসিংদী ও রংপুর বিভাগ ও জেলা কমিটি পুনর্গঠন সম্পন্ন করা হয়েছে। ইনশাআল্লাহ এক এক করে সারাদেশের কমিটিগুলো পুনর্গঠন করা হবে।

৭নং জোনের সেক্রেটারি মুফতি মাহফুজুর রহমান আগামী দিনের কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচি নিচে দেয়া হলো-

১. আগামী (২০২৩ ইং) বছরে ঢাকা মহানগর ৭নং জোনের তিন থানায় (সাভার, আশুলিয়া, ধামরাই) পৃথক পৃথক খতমে নবুওয়ত সম্মেলন করা হবে।

২. আগামী রবিউল আউয়াল মাসে মহানগর ৭নং জোনের তিন থানায় (সাভার, আশুলিয়া, ধামরাই) সীরাত সম্মেলন করা হবে।

৩. আক্বিদায়ে খতমে নবুওয়াত ও রদ্দে কাদিনিয়াতের ওপর ঢাকা মহানগর ৭নং জোনের তিন থানায় (সাভার, আশুলিয়া, ধামরাই) প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হবে।

৪. যেসব এলাকায় কাদিয়ানী সম্প্রদায়ের অপতৎপরতা দেখা যাবে সেসব এলাকায় দাওয়াতি কাফেলা প্রেরণ করা হবে।

৫. আগামী ছয় মাসের মধ্যে ঢাকা মহানগর ৭নং জোনের অন্তর্গত সাভার, আশুলিয়া ও ধামরাই এ থানা কমিটি ঘোষণা করা হবে।

৬. ডাক্তার, ইঞ্জিনিয়ার, স্কুল, কলেজ, ভার্সিটির শিক্ষকবৃন্দ সহ বিভিন্ন পেশাজীবি মানুষ ও ব্যবসায়ী তথা আম জনসাধারণের মাঝে খতমে নবুওয়ত বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সেমিনারের আয়োজন করা হবে।

সভাপতি মাওলানা আলী আজম বলেন, বাংলাদেশের প্রাচীনতম অরাজনৈতিক ধর্মীয় সংগঠন আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নুবওয়ত বাংলাদেশ। আজকে তাহাফফুজে খতমে নবুওয়ত ঢাকা মহানগর ৭নং জোনের আহ্বানে আপনারা অনেক কষ্ট স্বীকার করে এখানে সমবেত হয়েছেন। সকলকে তাহাফফুজে খতমে নুবওয়ত বাংলাদেশ ঢাকা মহানগর ৭নং জোনের পক্ষ থেকে আন্তরিক মোবারকবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আল্লাহ তাআলা আমাদের সকলের এ উপস্থিতিকে কবুল করুন, আজকের এ সীরাত কনফারেন্সকে আমাদের সকলের নাজাতের মাধ্যম বানিয়ে দিন।

এ সময় মুফতি মাহফুজুর রহমান, মাওলানা রফিকুল ইসলাম সরদার ও মাওলানা আহসা মাহবুবের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, মুফতি শাহ নুরুল আমিন, মাওলানা জহুরুল ইসলাম, মুফতি সাঈদ নূর, মাওলানা ইউসুফ সাদিক হক্কানী, মুফতি মাসউদুল করিম, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মুফতি আব্দুর রাজ্জাক কাসেমী, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা এনামুল হক মূসা, মুফতি কামাল উদ্দীন, মাওলানা আলী আকবর, মাওলানা আব্দুল মান্নান প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement
বুড়িচংয়ে হিটস্ট্রোকে শ্রমিকের মৃত্যু নলছিটিতে স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যুর অভিযোগ ইউপি চেয়ারম্যানরা পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন খুলনায় ইসতিসকার নামাজ আদায় ইথিওপিয়ার উত্তরাঞ্চলে সংঘর্ষে ৫০ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত শিশুদের বিকাশে অটিজম অভিভাবকদের সচেতনতা ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি নেতাদের মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির মিছিল বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত ঢাকায় ‘হিট স্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু

সকল