২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
পলাশ থিয়েটারের ৩ যুগ পূর্তিতে

‘হৃদয়ে শাহ আলম নূর’ স্মরণিকার মোড়ক উম্মোচন

‘হৃদয়ে শাহ আলম নূর’ স্মরণিকার মোড়ক উম্মোচন - ছবি : নয়া দিগন্ত

পলাশ থিয়েটারের তিন যুগ পূর্তি উপলক্ষে প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রয়াত নাট্যকার শাহ আলম নূরের স্মরণে স্মরণিকার মোড়ক উম্মোচন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বুধবার বিকেলে মতিঝিল বিসিবিএস মিলনায়তনে প্রতিষ্ঠানের সহ-সভাপতি সরদার আব্বাস উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন নাগরিক ফোরামের সেক্রেটারি ও লিবার্টি ল’ কলেজের প্রতিষ্ঠাতা, সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট পারভেজ হোসেন।

পলাশ থিয়েটারের সেক্রেটারি মহিউদ্দিন মজুমদার পলাশের সঞ্চালনায় প্রধান আলোচক ছিলেন ন্যাশনাল মিডিয়া সেন্টারের চেয়ারম্যান এইচ এম বরকতুল্লাহ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের সেক্রেটারি ও প্যান ভিশন টিভির সিইও নাট্যকার মাহবুব মুকুল।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আবু ইউসুফ, আবদুর রহমান, নাসির হেলাল, ডাক্তার মোস্তফা হোসাইন মুনজিল, লিয়াকত আলী, আল আমিন নূর, জিয়াউল হক জুয়েল প্রমুখ। অনুষ্ঠানে পলাশ থিয়েটারের সেক্রেটারি মহিউদ্দিন মজুমদার পলাশের সম্পাদনায় প্রকাশিত ‘হৃদয়ে শাহ আলম নূর’ স্মরণিকার মোড়ক উম্মোচন করেন অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, শাহ আলম নূর ছিলেন বাংলাদেশে ইসলামী নাট্য আন্দোলনের পথিকৃৎ। তিনি তার জীবদ্দশায় চলচ্চিত্র ও নাটকের মাধ্যমে মানুষের বিশ্বাসের প্রথাগত ধারা ভেঙে দেয়ার চেষ্টা করেছেন। তিনি চলচ্চিত্র ও নাটকের মাধ্যমে মানুষের মৌলিক আকিদা-বিশ্বাস ও নৈতিক মূল্যবোধ প্রতিষ্ঠায় কাজ করে গেছেন। তার প্রতিটি চলচ্চিত্র ও নাটকে থাকত জীবন গড়ার আহ্বান। আর সেই আহ্বানকে জীবনের শেষ দিন পর্যন্ত ধারণ ও বাস্তবায়নের সচেষ্ট ভূমিকা পালন করে গেছেন তিনি।

শাহ আলম নূরের রূহের মাগফিরাত কামনায় দোয়া ও মুনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

(প্রেস বিজ্ঞপ্তি)


আরো সংবাদ



premium cement
ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী!  আমেরিকানরা কি ধর্ম থেকে সরে যাচ্ছে?

সকল