২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাউফলের উন্নয়নে দল-মত নির্বিশেষে কাজ করতে চাই : ড. মাসুদ

বাউফলের উন্নয়নে দল-মত নির্বিশেষে কাজ করতে চাই : ড. মাসুদ - ছবি : নয়া দিগন্ত

বাউফলের উন্নয়নে দল-মত নির্বিশেষে সবাইকে নিয়ে আমরা কাজ করতে চাই বলে মন্তব্য করেছেন বাউফল ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. শফিকুল ইসলাম মাসুদ।

বাউফল ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত দারিদ্র্য বিমোচনে আত্মকর্মসংস্থানমূলক কাজে আর্থিক সহযোগিতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ঈমানদারদের বৈশিষ্ট্য হচ্ছে উভয় অবস্থায় আল্লাহর নির্দেশিত পথে ব্যয় করা এবং সবর করা। যেকোনো পরিস্থিতিতে দুর্বল বা হতাশ হয়ে পড়ার কোনো সুযোগ নেই। আর এটা আল্লাহর গোলাম বা মুমিন বান্দাদের বৈশিষ্ট্য নয়। আল্লাহর কাছে কার সম্পদ বেশি বা কম সেটা বিবেচনার বিষয় নয়, বরং আল্লাহকে কে কতটুকু ভয় করে তার ওপরেই সন্তুষ্টি নির্ভর করে। শুধু কিছু পাওয়ার আশায় কারো কাছে হাত না বাড়িয়ে বরং আল্লাহর দেয়া মেধা, শক্তি ও পারদর্শিতার সঠিক ব্যবহার করে আল্লাহর শুকরিয়া আদায় করতে হবে।

ড. মাসুদ বলেন, বাউফল ফাউন্ডেশন একটি সমাজকল্যাণমূলক প্রতিষ্ঠান। সাধারণ মানুষের কল্যাণে আমাদের সকল কর্মতৎপরতা অব্যাহত রয়েছে। আল্লাহর নিয়ম হচ্ছে কাউকে সম্পদ দিয়ে পরীক্ষা করেন আবার কাউকে না দিয়ে পরীক্ষা করেন। এক্ষেত্রে আমাদের কার্যক্রম পরিচালনা করতে যারা সহযোগিতা করেছেন সেসব ব্যক্তিদের প্রতি আমরা বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি আরো বলেন, মানুষের দুঃখ-দুর্দশা লাঘবে আমরা ইতোমধ্যেই বাউফল উপজেলায় নানাবিধ সহযোগিতামূলক কাজ অব্যাহত রেখেছি। যার সুফল স্থানীয় মানুষ ভোগ করছে। আমরা প্রত্যাশা করি বাউফলের জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণে আপনারা আমাদেরকে সুযোগ দেবেন ইনশাআল্লাহ।

অনুষ্ঠানে বৈদ্যুতিক ওয়ার্কশপ দোকানের কাজে একজন তরুণ উদ্যোক্তাকে অনুদান, নারীদের মাঝে সেলাই মেশিন ক্রয়ে নগদ অর্থ প্রদান ও ক্যান্সার আক্রান্ত এক ব্যক্তির স্বজনদের হাতে নগদ সযোগিতা তুলে দেয়া হয়। এছাড়া ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝেও আর্থিক সহযোগিতা প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বাউফল উপজেলা জামায়াতের আমির মাওলানা রফিকুল ইসলাম, পটুয়াখালী জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি মাওলানা শহিদুল ইসলাম কায়সারী, বাউফল উপজেলা সেক্রেটারি অধ্যাপক খালিদুর রহমান, বাউফল সিনিয়র সালেহী মাদরাসার সাবেক অধ্যক্ষ ও বাউফল উপজেলা জামায়াতের সাবেক আমির মাওলানা আব্দুল গনি, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির পটুয়াখালী জেলার সভাপতি আলী আজগর, সেক্রেটারি মাহাদি হাসান নাহিদ, সাবেক সভাপতি মো: আল-আমিন, ছাত্রকল্যাণ সম্পাদক মো: মুজাহিদুল ইসলামসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

-প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান

সকল