০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ৭ জিলহজ ১৪৪৩
`

কানাইঘাট-জকিগঞ্জে বন্যাদুর্গতদের পাশে জমিয়ত-নেতা

কানাইঘাট-জকিগঞ্জে বন্যাদুর্গতদের পাশে জমিয়ত-নেতা। - ছবি : সংগৃহীত

সিলেটে বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতি ও রাজধানীর জামিয়া মাদানিয়া বারিধারার শায়খুল হাদিস আল্লামা উবায়দুল্লাহ ফারুক।

জেলার কানাইঘাট-জকিগঞ্জের বিপাকে পড়া বানভাসি মানুষের মধ্যে নিজ উদ্যোগের পাশাপাশি কয়েকটি সেচ্ছাসেবী সংগঠনের ব্যবস্থাপনায় ত্রাণ বিতরণ করছেন তিনি।

এ পর্যন্ত কানাইঘাট ও জকিগঞ্জের কয়েকটি ইউনিয়নে পানিতে আটকে পড়া প্রায় ২০ হাজার মানুষের ঘরে শুকনো খাবার ও বিশুদ্ধ পানিসহ বেশ কয়েকটি ক্ষতিগ্রস্ত পরিবারকে ঘর বানানোর প্রয়োজনীয় জিনিসপত্র ও ঘরের আসবাবপত্রও উপহার দেন আল্লামা উবায়দুল্লাহ ফারুক। তার ত্রাণ বিতরণ কার্যক্রম এখনো অব্যাহত রয়েছে।

ত্রাণ বিতরণ প্রসঙ্গে আল্লামা উবায়দুল্লাহ ফারুক বলেন, বন্যার সময় আমরা দুর্গত মানুষের সাথে কী আচরণ করি-এটা আল্লাহ তায়ালা পরীক্ষা করেন। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ আসলে হায়-হুতাশ নয়; এই সময়ে নিজেকে সংশোধন করে নিতে হয়। পূর্বের গুনাহ থেকে বাঁচার জন্য বেশি বেশি তাওবা-ইস্তেগফার পড়তে হয়।

একইসাথে তিনি দেশের বিত্তবানদের বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।


আরো সংবাদ


premium cement
পদ্মা সেতুর নাট খোলা বায়েজিদের জামিন নামঞ্জুর ফরিদপুর জেলা ছাত্রদল সভাপতির বিরুদ্ধে হত্যা মামলা চিকিৎসার জন্য আবার ব্যাংককে রওশন এরশাদ সিলেটে আবারো বাড়ছে পানি, অবনতি বন্যা পরিস্থিতির লঞ্চে মোটরসাইকেল ১০ দিনের জন্য নিষিদ্ধ ব্রিটেনে ক্ষমতাসীন দলের ভেতরে বিদ্রোহ, কতক্ষণ টিকে থাকতে পারবেন বরিস জনসন ঢাবি অধ্যাপক ড. মোর্শেদের রিট খারিজ করায় উদ্বেগ আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ ‘এ’ দল শিক্ষকদের ওপর হামলা মানে শিক্ষার ওপর হামলা : ইউনিসেফ মানিকনগরে উঠতি মাস্তানদের চাঁদাবাজিতে অতিষ্ঠ ক্ষুদ্র ব্যবসায়ীরা রেকর্ড রাজস্ব আদায়ে কর্মকর্তা ও কর্মচারীদের ভূরিভোজ করালেন মেয়র

সকল