০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

ফিলিস্তিনে সাংবাদিক হত্যা, বিএফইউজের শোক ও উদ্বেগ


গাজায় জেনিন শরণার্থী শিবিরে ইসরাইলি বাহিনীর গুলিতে প্যালেস্টাইন সাংবাদিক শিরিন আবু আকলেহের মৃত্যুতে গভীর শোক ও উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)।

বিএফইউজের পক্ষে সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ সংবাদমাধ্যমে দেয়া এক বিবৃতিতে বলেন, শিরিন আবু আকলেহ সাংবাদিক পরিচিতির ইউনিফর্ম পরে পেশাগত দায়িত্ব পালনের সময় ইসরাইলি সেনানা সরাসরি তার মাথায় গুলি চালায়।

জর্ডানের বিশ্ববিদ্যলয় থেকে সাংবাদিকতায় ডিগ্রি নিয়ে শিরিন আলজাজিরার প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তাকে হত্যা করা স্বাধীন সাংবাদিকতার ওপরই আক্রমণ।

বিবৃতিতে তারা বলেন, স্বাধীন ও মুক্ত গণমাধ্যম নিয়ে যারা কথা বলেন শিরিনের মৃত্যুতে সেই পশ্চিমা বিশ্বের নীরবতা বিস্ময়কর। তারা পশ্চিমা বিশ্বের এই দ্বিচারী ভূমিকার নিন্দা জানান।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশের সাংবাদিকরা যেমন স্বাধীন প্যালেস্টাইন আন্দোলনকে সমর্থন করে তেমনি সেখান সাংবাদিকরা যাতে স্বাধীনভাবে দায়িত্ব পালন করতে পারে তা' নিশ্চিত করারও দাবি জানায়।

নেতৃবৃন্দ অধিকৃত প্যালেস্টাইনে কর্মরত সাংবাদিকদের প্রতি সংহতি জানান।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ


premium cement
জ্ঞানবাপী মসজিদ মামলা : আজ আবার শুনানি শুরু আদালতে সিরাজ, বুমরার দাপট। তৃতীয় দিনেই ম্যাচের নিয়ন্ত্রণ ভারতের হাতে কোপেনহেগেনে শপিং মলে গুলি, বেশ কয়েকজন নিহত হেরেই গেল বাংলাদেশ আ’লীগের নেতাকর্মীরা জনমানুষের পাশে রয়েছে : ওবায়দুল কাদের পদ্মা সেতুর জাঁকজমক অনুষ্ঠান জনগণ প্রত্যাখ্যান করেছে : রিজভী ধর্মহীন শিক্ষানীতি স্কুলগুলোকে নাস্তিক তৈরির কারখানায় পরিণত করবে : মুসলিম লীগ এশিয়াটিক সোসাইটির বিশেষ বক্তৃতা অনুষ্ঠিত চট্টগ্রামে স্ত্রীর রহস্যজনক মৃত্যু, কাউন্সিলর পুত্র গ্রেফতার রাজশাহীতে নতুন ‘প্রাইস ট্যাগ’ লাগিয়ে প্রতারণা, জরিমানা যুবলীগ সভাপতির বিরুদ্ধে অভিযোগ

সকল