২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিএফইউজে’র ৮ দফা কর্মসূচি উদ্বোধন

বিএফইউজে’র ৮ দফা কর্মসূচি উদ্বোধন - নয়া দিগন্ত

বিএফইউজের (বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন) আট দফা কর্মসূচির প্রচারাভিযান আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। রোববার এ কর্মসূচি পালিত হয়।

রোববার বিএফইউজে'র সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন অফিস, জাতীয় প্রেসক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটি প্রাঙ্গণে প্রচারপত্র বিতরণের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করেন।

বিএফইউজে’র আট দফা হচ্ছে :

১। গণমাধ্যমকর্মী (চাকরি শর্তাবলী) আইন দ্রুত পাস করতে হবে।

২। নবম ওয়েজবোর্ড রোয়েদাদ সংশোধন ও বাস্তবায়ন করতে হবে।

৩। সকল প্রতিষ্ঠানে সাংবাদিকদের নিয়োগপত্র দিতে হবে। বেতন-ভাতা নিয়মিত দিতে হবে। বকেয়া পরিশোধ করতে হবে।

৪। জাতীয় সম্প্রচার আইন দ্রুত প্রণয়ন করতে হবে।

৫। ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন করতে হবে।

৬। সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার নিশ্চিত করতে হবে।

৭। ষাটোর্ধ্ব বেকার সাংবাদিকদের জন্য অবসর ভাতা বা পেনশন চালু করতে হবে।

৮। সাংবাদিকদের আবাসন প্রকল্পের জন্য জমি বরাদ্দ নিশ্চিত করতে হবে।

বিএফইউজে’র সভাপতি ওমর ফারুকের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, সহ-সভাপতি মধুসূদন মণ্ডল, যুগ্ম মহাসচিব শেখ মামুনুর রশীদ, দপ্তর সম্পাদক সেবীকা রানী, নির্বাহী পরিষদ সদস্য উম্মুল ওয়ারা সুইটি, নুরে জান্নাত আখতার সীমা ও শেখ নাজমুল হক।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল