২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

দক্ষিণাঞ্চলের উন্নয়নে সমন্বিত উদ্যোগ জরুরি

দক্ষিণাঞ্চলের উন্নয়নে সমন্বিত উদ্যোগ জরুরি - ছবি : সংগৃহীত

দক্ষিণাঞ্চলের উন্নয়নে রাজনীতিবিদ, সাংবাদিক ও সুশীল সমাজের বিশিষ্টজনসহ সবার সমন্বিত উদ্যোগ জরুরি বলে মনে করেন বিশিষ্টজনরা। রাজধানীতে বসবাসরত পটুয়াখালীবাসীদের নিয়ে জাতীয় প্রেস ক্লাবে তৃতীয় বারের মতো শুক্রবার অনুষ্ঠিত পটুয়াখালী উৎসবে এ কথা বলেছেন বক্তারা। শনিবান সন্ধ্যায় সংগঠনের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, দক্ষিণাঞ্চল অবহেলিত একথা এখন আর বলার সুযোগ নেই। তার প্রমাণ পদ্মা সেতু, পায়রা সেতু, পায়রা সমুদ্র বন্দর, পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র ও কলাপাড়া থেকে পর্যটন কেন্দ্র কুয়াকাটার মধ্যে তিনটি সেতু নির্মাণ। বর্তমান সরকারের সময় দক্ষিণাঞ্চলের যাতায়াত ও অর্থনৈতিক ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তনের জন্য উন্নয়নমূলক এসব কার্যক্রম বাস্তবায়ন হয়েছে এবং হচ্ছে। এর সুফল পেতে ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জাতীয় ও স্থানীয় পর্যায়ে সমাজের বিভিন্ন শ্রেণিপেশার ব্যক্তিদের ঐক্যবদ্ধ প্রচেষ্টা চালাতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো: নিজামুল হক নাসিম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, গণঅধিকার পরিষদের সদস্য সচিব ভিপি নুরুল হক নুর প্রমুখ।

অনুষ্ঠানে গুণীজন সম্মাননা ও কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়। ঢাকাস্থ পটুয়াখালী জার্নালিস্টস ফোরামের (পিজেএফ) আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আ স ম জাকির হোসেন। সাধারণ সম্পাদক সাইখুল ইসলাম উজ্জ্বলের পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এস এম শাহজাদা, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক ইঞ্জিনিয়ার মো: তৌহিদুর রহমান (সিআইপি), জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বিএফইউজে মহাসচিব নুরুল আমিন রোকন, বিএফইউজে যুগ্ম মহাসচিব শেখ মামুন অর রশিদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, সাবেক সভাপতি আবু জাফর সূর্য, ডিআরইউ নবনির্বাচিত সভাপতি নজরুল ইসলাম মিঠু প্রমুখ।


আরো সংবাদ



premium cement
ইউরোপ ও কিরগিজস্তানগামী শ্রমিকদের বহির্গমন ছাড়পত্রে অনিয়ম চুয়েট বন্ধ ঘোষণা : ভিসি অফিসে ক্ষুব্ধ শিক্ষার্থীদের তালা এলএনজি ও সার আমদানিসহ ক্রয় কমিটিতে ৮ প্রস্তাব অনুমোদন মাহাথিরের ছেলেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্ত শুরু থাইল্যান্ডে হিটস্ট্রোকে ৩০ জনের মৃত্যু বৌভাতের অনুষ্ঠানে গিয়ে দুর্ঘটনা ফুটেছে কৃষ্ণচূড়া- জেগেছে রাঙা মঞ্জুরি প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস চক্রের ৫ জন গ্রেফতার তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন দাবিতে উত্তরের ১২ উপজেলায় মানববন্ধন, সমাবেশ প্রতিটি সংসদীয় এলাকায় ‘এমপিরাজ’ তৈরি হয়েছে : রিজভী উপজেলা নির্বাচন ব্যর্থ হলে গণতন্ত্রের ধারা ক্ষুণ্ণ হবে : সিইসি

সকল