২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চট্টগ্রামের লোহাগাড়ায় দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলায় বিএফইউজের ক্ষোভ-নিন্দা

-

উপজেলা চেয়ারম্যানের প্রকাশ্য অস্ত্রবাজির রিপোর্ট করায় চট্টগ্রামের লোহাগাড়ায় দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের ঘটনায় উদ্বেগ, নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নেতৃবৃন্দ।

বুধবার (২৭ অক্টোবর) বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন এক বিবৃতিতে বলেন, গত ১৫ সেপ্টেম্বর লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুলসহ কয়েকজনের অস্ত্র মহড়া দিয়ে জায়গা দখল ও ফাঁকা গুলি ছুড়ে ভয়ভীতি প্রদর্শনের সংবাদ জাতীয় দৈনিক নয়া দিগন্ত ও চট্টগ্রামের স্থানীয় দৈনিক আজাদীসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়। এর আগে অস্ত্রবাজির একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমেও ভাইরাল হয়। অথচ স্থানীয় প্রশাসন এ বিষয়ে কোনো পদক্ষেপ নেয়নি। বরং নয়া দিগন্ত লোহাগাড়া সংবাদদাতা আরফাত হোছাইন বিপ্লব ও দৈনিক আজাদী লোহাগাড়া প্রতিনিধি মোহাম্মদ মারুফকে আসামি করে উপজেলা চেয়ারম্যান বাবুল উল্টো মামলা দায়ের করেছেন। এ ঘটনা কেবল হাস্যকর নয়, আইনের শাসনের দাবিকে প্রশ্নবিদ্ধ করেছে।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, প্রশাসনের নির্লিপ্ততা ও উপজেলা চেয়ারম্যানের ঔদ্ধত্য সাংবাদিক সমাজের উদ্বেগ ও উৎকণ্ঠাকে বাড়িয়ে দিয়েছে। তারা অবিলম্বে সাংবাদিকের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও প্রকাশ্যে অস্ত্র মহড়ায় জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement