২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ন ১৪২৮, ২১ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

চট্টগ্রামের লোহাগাড়ায় দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলায় বিএফইউজের ক্ষোভ-নিন্দা

-

উপজেলা চেয়ারম্যানের প্রকাশ্য অস্ত্রবাজির রিপোর্ট করায় চট্টগ্রামের লোহাগাড়ায় দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের ঘটনায় উদ্বেগ, নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নেতৃবৃন্দ।

বুধবার (২৭ অক্টোবর) বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন এক বিবৃতিতে বলেন, গত ১৫ সেপ্টেম্বর লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুলসহ কয়েকজনের অস্ত্র মহড়া দিয়ে জায়গা দখল ও ফাঁকা গুলি ছুড়ে ভয়ভীতি প্রদর্শনের সংবাদ জাতীয় দৈনিক নয়া দিগন্ত ও চট্টগ্রামের স্থানীয় দৈনিক আজাদীসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়। এর আগে অস্ত্রবাজির একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমেও ভাইরাল হয়। অথচ স্থানীয় প্রশাসন এ বিষয়ে কোনো পদক্ষেপ নেয়নি। বরং নয়া দিগন্ত লোহাগাড়া সংবাদদাতা আরফাত হোছাইন বিপ্লব ও দৈনিক আজাদী লোহাগাড়া প্রতিনিধি মোহাম্মদ মারুফকে আসামি করে উপজেলা চেয়ারম্যান বাবুল উল্টো মামলা দায়ের করেছেন। এ ঘটনা কেবল হাস্যকর নয়, আইনের শাসনের দাবিকে প্রশ্নবিদ্ধ করেছে।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, প্রশাসনের নির্লিপ্ততা ও উপজেলা চেয়ারম্যানের ঔদ্ধত্য সাংবাদিক সমাজের উদ্বেগ ও উৎকণ্ঠাকে বাড়িয়ে দিয়েছে। তারা অবিলম্বে সাংবাদিকের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও প্রকাশ্যে অস্ত্র মহড়ায় জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি



আরো সংবাদ


যে কারণে ঝর্ণাকে আদালতে হিজাব খুলতে নিষেধ করলেন মামুনুল হক (১৬৩৯৪)করোনায় মৃত্যু এক দিনে তিন গুণ বৃদ্ধি (১২৪৬৩)খালেদা জিয়াকে যে ৩ দেশে নিয়ে যেতে বলেছেন চিকিৎসকরা (১১৮৬৬)মেয়র পদ থেকেও বরখাস্ত হলেন জাহাঙ্গীর (৯৮৫৯)সেরা করদাতা হলেন আইজিপি বেনজীর আহমেদ (৬৩২১)১০৭ বছরের যৌথ ব্যবসায় ভাঙন, ১,৫০০ কোটি ডলারের সম্পত্তি নিয়ে লড়াই হিন্দুজা ভাইদের (৬০৬৩)পাকিস্তান ক্রিকেট দলের ২১ জনের বিরুদ্ধে মামলার আবেদন, যে আদেশ দিলো আদালত (৫৯০১)মুক্তিযোদ্ধাদের ১০ শতাংশ কোটার বিধান বাতিল করলো হাইকোর্ট (৫৮১৩)গাজীপুরে মেয়র জাহাঙ্গীরের দলীয় পদে আতাউল্লাহ (৫৮০৩)আইএস খোরাসানের বিরুদ্ধে যুদ্ধ করতে সৈন্য পাঠাল তালেবান (৫১৪৬)