০৬ ডিসেম্বর ২০২১
`

ঝাঁকজমক আয়োজনে জাকারিয়া চৌধুরীকে সংবর্ধনা

প্রথিতযশা সাংবাদিকদের সাথে জাকারিয়া চৌধুরী (বাঁ দিক থেকে দ্বিতীয়) - ছবি : সংগৃহীত

ফেডারেশন অফ বাংলাদেশী অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকার (ফোবানা) চেয়ারপার্সন জাকারিয়া চৌধুরীকে সংবর্ধনা দিয়েছেন দেশের প্রথিতযশা সাংবাদিক, বুদ্ধিজীবী, ব্যবসায়ীক নেতা ও শোবিজ তারকারা। বৃহস্পতিবার রাতে রাজধানীর ঢাকা ক্লাবে এই সংবর্ধনা দেয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক নঈম নিজাম, আমারদের নতুন সময় পত্রিকার সম্পাদক নাইমুল ইসলাম খান, একাত্তর টেলিভিশনের প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, এনটিভি ও এটিএন বাংলা'র (ইউএসএ) সিইও সৈয়দ হোসেন, বিশিষ্ট সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা, বিনোদন বিচিত্রার সম্পাদক দেওয়ান হাবিব, এনার্জি এন্ড পাওয়ার ম্যাগাজিনের সম্পাদক মোল্লা আমজাদ হোসেন, সংবাদ প্রতিদিনের ভারপ্রাপ্ত সম্পাদক রিমন মাহফুজসহ দেশের প্রথিতযশা সাংবাদিকগণ।

কর্পোরেট ও ব্যবসায়ীক ব্যক্তিদের মধ্যে ছিলেন, বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন, বিজিএমই এর সাবেক ভাইস প্রেসিডন্ট মহসীন নীরু, সাবেক সিনিয়র জেল সুপার ফরমান আলী, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারন সম্পাদক প্রফেসর নিজামুল হক ভূইয়া, ফোবানার আইকন রন হক ফোবানার স্বাগতিক কমিটির নিরাপত্তা বিষয়ক সাবকমিটির চেয়ারপার্সন দেওয়ান জমির, ফোবানা সম্মেলনের ষ্টেজ ম্যনেজম্যন্ট কমিটির চেয়ারম্যন আবু সরকার, ফোবানা সম্মেলনের আন্তর্জাতিক বিষয়ক সমন্বয়কারী কবি রাজু আলিম, বেক্সিমকো'র পরিচালক রফিকুল ইসলামসহ বিভিন্ন ব্যক্তিবর্গ। শোবিজ অঙ্গন থেকে ছিলেন, সুবর্না নওয়াদির, দ্রুব খান, ইবরার টিপু, শাহরিয়ার রাফাত, বিন্দু কণা, তামান্না প্রমিসহ আরো অনেকে।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত গুণীজনরা জাকারিয়া চৌধুরীর নেতৃত্বের প্রশংসা করে বলেন, ফোবানা এবার ওয়াশিংটনে ৩৫তম সম্মেলন করতে যাচ্ছে। এতো বছরে ফোবানা দেশের মানুষের কাছে যতটা পরিচিতি ছিলো তা বহুগুণে বেড়ে গেছে জাকারিয়া চৌধুরী নেতৃত্বে আসার পর। তার বিনয়ী ব্যবহার আর যোগাযোগ দক্ষতা উত্তর আমেরিকার মতো দেশের মানুষের কাছেও ফোবানার পরিচিতি বাড়িয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে জাকারিয়া চৌধুরী বলেন, যারা এই হলরুমে আমাকে সংবর্ধনা দিতে উপস্থিত হয়েছেন আমি সবার প্রতি কৃতজ্ঞ। আপনাদের এই বিনয় আমার পাথেয় হয়ে থাকবে।

জাকারিয়া চৌধুরীর বক্তব্যের পরপরই সাংবাদিক নেতৃবৃন্দ তাকে ফুল দিয়ে বরণ করে নিতে যান। এসময় ফোবানা চেয়ারপার্সন বলেন, ‘আমি আসলে আপনাদের হাত থেকে ফুল নেয়ার দুঃসাহস রাখি না। তাই আমি আপনাদের ফুল দিয়ে বরণ করতে চাই।’ এই বক্তব্যের পর করতালিতে মুখরিত হয়ে ওঠে পুরো হল রুম।

এরপর সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সংবর্ধনা অনুষ্ঠানের সমাপ্তি হয়।



আরো সংবাদ


বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (১৭৫২৮)এরদোগানকে হত্যার চেষ্টা! (১৬৩৫৫)`আগামীতে পিছা মার্কা আনমু, নৌকা মার্কা আনমু না’ - নির্বাচনে হেরে নৌকার প্রার্থী (৮৩১১)ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনার কাছে বিস্ফোরণ (৭৭৭৮)আইভী আবারো নৌকা পাওয়ার নেপথ্যে (৭৫৩৭)স্বামীর সাথে সম্পর্ক! গৃহকর্মীকে খুন করে লাশ ঝাউবনে ফেললেন গৃহকর্ত্রী (৬৭৩৮)নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের ফরম কিনলেন বিএনপির ২ শীর্ষ নেতা (৬০১৬)ইরানের আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ (৪৯০৯)আলেম-ওলামা ও তৌহিদী জনতার নিঃশর্ত মুক্তির দাবি হেফাজতের (৪০১২)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৩৭৬১)