০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ন ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির নির্বাচন ১৮ অক্টোবর

-

ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (ডিইউডিএস) ২০২১-২২ বর্ষ কার্যনির্বাহী পরিষদের নির্বাচন আগামী ১৮ অক্টোবর অনুষ্ঠিত হবে।

ডিবেটিং সোসাইটির বর্তমান সভাপতি আব্দুল্লাহ আল ফয়সাল নয়া দিগন্তকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত রোববার সোসাইটির প্রধান পৃষ্ঠপোষক এবং বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামানের নির্দেশনায় সোসাইটির চীফ মডারেটর ও বাকি মডারেটরদের পরামর্শক্রমে এবং কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী ২০২১-২২ কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৮ অক্টোবর দুপুর ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। নির্বাচনে প্রতিটি হল থেকে একজন করে ভোটার ভোট দিতে পারবেন। টিএসসিতে ডিবেটিং সোসাইটির অফিসে স্বশরীরে ভোটাররা ভোট দিবেন।

নির্বাচন উপলক্ষে আগামী ১২ অক্টোবর বিকেল ৫টায় বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে, সেখানে ভোটারদের ফরম প্রদান কর্মসূচি পালিত হবে। ১৩ অক্টোবর প্রার্থিতা ফরম বিতরণ, ১৪ অক্টোবর ভোটার ফরম জমা, ১৬ অক্টোবর প্রার্থিতা ফরম জমা (সকাল ১০-১২টা), ১৬ অক্টোবর সন্ধ্যা ৬টায় চূড়ান্ত ভোটার ও প্রার্থী তালিকা প্রকাশ এবং একই সময়ের মধ্যে মনোনয়ন প্রত্যাহারের শেষ সময় হিসেবে চূড়ান্ত করা হয়েছে। এরপর ১৭ অক্টোবর প্রার্থীদের নিয়ে নির্বাচনী বিতর্ক অনুষ্ঠিত হবে। সবশেষে আগামী ১৮ অক্টোবর বিকেল ৩টা থেকে ভোটগ্রহণ শুরু হবে।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন ডিবেটিং সোসাইটির চিফ মডারেটর। এবং বাকি মডারেটররা নির্বাচন পর্যবেক্ষকের দায়িত্ব পালন করবেন। নির্বাচন সচিব হিসেবে শামসুজ্জামান সবুজ এবং সোসাইটির বর্তমান সভাপতি আবদুল্লাহ আল ফয়সাল ও সাধারণ সম্পাদক ইয়াছিন আরাফাত এবং জাহিদ হোসেন সহকারী নির্বাচন কমিশনারের ভূমিকায় দায়িত্ব পালন করবেন।

সুষ্ঠু বিতর্কধারা বজায় রাখতে ১৯৮২ সালের ১৭ অক্টোবর ‘ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি’ নামে বিতর্ক সংগঠনটি গঠিত হয়। পরে ১৯৮৮ সালে এর নাম পরিবর্তন করে ‘ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি’ নামকরণ করা হয়। দীর্ঘ ৩৯ বছর ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে জ্ঞানচর্চার আগ্রহ সৃষ্টি ও জ্ঞানের উৎকর্ষ সাধনের মাধ্যমে আলো ছড়িয়ে আসছে এই ডিবেটিং সোসাইটি।



আরো সংবাদ


শেষ টেস্ট জিতে সিরিজে বাজিমাত করতে চায় ভারত-নিউজিল্যান্ড নামের ভুলে ফাঁসি : রায় পুনর্বিবেচনার দাবিতে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ এ বছর আর খেলা হচ্ছে না রোমেরোর ১০ বলে ৫ উইকেট হাসারাঙ্গার ভাড়া বৃদ্ধির নামে যাত্রীদের হয়রানি বন্ধে লিগ্যাল নোটিশ বিএনপি নেতারা আইন-আদালতের তোয়াক্কা করেন না : ওবায়দুল কাদের প্রেক্ষিত পরিকল্পনা ২০৪১ বাস্তবায়নে সশস্ত্র বাহিনীর সদস্যরা অগ্রসেনা হিসেবে কাজ করে যাবেন : প্রধানমন্ত্রী রাজারবাগ পীরের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন যুক্তরাষ্ট্রে হুইলচেয়ার আবদ্ধ বৃদ্ধকে 'চোর' সন্দেহে পরপর ৯ গুলি বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ সম্পর্কে মিথ্যা ও বিভ্রান্তিমূলক কুৎসা রটানো হচ্ছে : রিজভী ৭০ ভাগ সিলেবাস কমানোর দাবিতে আশুলিয়ায় শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

সকল

রিসোর্টে নিয়ে তরুণীকে ধর্ষণ করলেন টিকটকার (১০৫৯৯)ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বাড়ি, ছিন্নভিন্ন ৩ জনের দেহ (৭৫৯০)তুরস্কের অর্থনৈতিক সঙ্কট, বাংলাদেশে শঙ্কা (৭৫৫৯)'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' (৭৫১৭)ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, চলতি সপ্তাহেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস (৬৪৪৪)সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল (৫৮৮৩)দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন কাটাখালীর মেয়র আব্বাস (৫৩৮২)টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু (৫০৩৭)হাইকোর্টের দ্বারস্থ সেই তুহিনারা, হিজাব পরায় বসতে পারবে না এসআই পরীক্ষায়ও! (৪৫৪০)করোনা শেষ ওমিক্রনেই ! (৩৬০৯)