২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির নির্বাচন ১৮ অক্টোবর

-

ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (ডিইউডিএস) ২০২১-২২ বর্ষ কার্যনির্বাহী পরিষদের নির্বাচন আগামী ১৮ অক্টোবর অনুষ্ঠিত হবে।

ডিবেটিং সোসাইটির বর্তমান সভাপতি আব্দুল্লাহ আল ফয়সাল নয়া দিগন্তকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত রোববার সোসাইটির প্রধান পৃষ্ঠপোষক এবং বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামানের নির্দেশনায় সোসাইটির চীফ মডারেটর ও বাকি মডারেটরদের পরামর্শক্রমে এবং কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী ২০২১-২২ কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৮ অক্টোবর দুপুর ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। নির্বাচনে প্রতিটি হল থেকে একজন করে ভোটার ভোট দিতে পারবেন। টিএসসিতে ডিবেটিং সোসাইটির অফিসে স্বশরীরে ভোটাররা ভোট দিবেন।

নির্বাচন উপলক্ষে আগামী ১২ অক্টোবর বিকেল ৫টায় বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে, সেখানে ভোটারদের ফরম প্রদান কর্মসূচি পালিত হবে। ১৩ অক্টোবর প্রার্থিতা ফরম বিতরণ, ১৪ অক্টোবর ভোটার ফরম জমা, ১৬ অক্টোবর প্রার্থিতা ফরম জমা (সকাল ১০-১২টা), ১৬ অক্টোবর সন্ধ্যা ৬টায় চূড়ান্ত ভোটার ও প্রার্থী তালিকা প্রকাশ এবং একই সময়ের মধ্যে মনোনয়ন প্রত্যাহারের শেষ সময় হিসেবে চূড়ান্ত করা হয়েছে। এরপর ১৭ অক্টোবর প্রার্থীদের নিয়ে নির্বাচনী বিতর্ক অনুষ্ঠিত হবে। সবশেষে আগামী ১৮ অক্টোবর বিকেল ৩টা থেকে ভোটগ্রহণ শুরু হবে।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন ডিবেটিং সোসাইটির চিফ মডারেটর। এবং বাকি মডারেটররা নির্বাচন পর্যবেক্ষকের দায়িত্ব পালন করবেন। নির্বাচন সচিব হিসেবে শামসুজ্জামান সবুজ এবং সোসাইটির বর্তমান সভাপতি আবদুল্লাহ আল ফয়সাল ও সাধারণ সম্পাদক ইয়াছিন আরাফাত এবং জাহিদ হোসেন সহকারী নির্বাচন কমিশনারের ভূমিকায় দায়িত্ব পালন করবেন।

সুষ্ঠু বিতর্কধারা বজায় রাখতে ১৯৮২ সালের ১৭ অক্টোবর ‘ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি’ নামে বিতর্ক সংগঠনটি গঠিত হয়। পরে ১৯৮৮ সালে এর নাম পরিবর্তন করে ‘ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি’ নামকরণ করা হয়। দীর্ঘ ৩৯ বছর ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে জ্ঞানচর্চার আগ্রহ সৃষ্টি ও জ্ঞানের উৎকর্ষ সাধনের মাধ্যমে আলো ছড়িয়ে আসছে এই ডিবেটিং সোসাইটি।


আরো সংবাদ



premium cement