২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মানব পাচার আইন সংশোধনের দাবিতে রিক্রুটিং এজেন্সির মালিকদের মানববন্ধন, স্মারকলিপি

রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ভবনের সামনে মানববন্ধন হয়। - ছবি : নয়া দিগন্ত

বিএমইটি’র স্মার্ট কার্ড তথা বৈধভাবে বিদেশে লোক পাঠিয়ে মানব পাচার মামলায় গ্রেফতার বন্ধের দাবি জানিয়েছেন জনশক্তি ব্যবসায়ীরা। রিক্রুটিং এজেন্সির মালিকদের আইনশৃঙ্খলা বাহিনী হয়রানি করছে এমন অভিযোগ এনে তা বন্ধে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সামনে মানববন্ধন করেছেন তারা। পরে প্রবাসী কল্যাণমন্ত্রী, সচিব ও বিএমইটির মহাপরিচালককে স্মারকলিপি দিয়েছেন রিক্রুটিং এজেন্সির মালিকরা।

মানব পাচার আইন সংশোধনের দাবিতে আগামী ১০ অক্টোবর জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন এবং স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়ার কর্মসূচিও নিয়েছেন রিক্রুটিং এজেন্সির মালিকদের একাংশ।

রোববার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ভবনের সামনে মানববন্ধন থেকে এই কর্মসূচি দেয়া হয়। ভুক্তভোগী ও সাধারণ রিক্রুটিং এজেন্সির মালিকদের ব্যানারে আয়োজিত এই মানববন্ধনে রিক্রুটিং এজেন্সি ঐক্য পরিষদের সভাপতি এম টিপু সুলতান, লিমা বেগম, আক্তার হোসেন, কবির হোসেন, আরিফুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, সরকারের নিয়ম অনুযায়ী সকল প্রক্রিয়া সম্পন্ন করে আমরা বিদেশে লোক পাঠাই। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় আমাদের লাইসেন্স দিয়েছে। সব শর্ত মেনে তাদের ছাড়পত্র নিয়েই বিদেশে শ্রমিক পাঠানোর পর বিদেশে তাদের কোনো কিছু হলে দায় সরাসরি আমাদের উপর পড়ছে। রিক্রুটিং এজেন্সির মালিকদের গ্রেফতার-হয়রানি করা হচ্ছে। বৈধপথে লোক পাঠিয়ে রিক্রুটিং এজেন্সির মালিকরা আজ কাঠগড়ায়। রিক্রুটিং এজেন্সির জন্য অভিবাসন আইন আছে। কিন্তু, কোনো কিছু হলেই মানব পাচার আইনে মামলা দেয়া হচ্ছে। এটা বন্ধ করতে হবে। মানব পাচার আইন অবিলম্বে সংশোধন করতে হবে। নইলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন কোনো কোনো বক্তা।

পরে রিক্রুটিং এজেন্সির রিক্রুটিং এজেন্সি ঐক্য পরিষদের সভাপতি টিপু সুলতানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল প্রবাসী কল্যাণ সচিবের সাথে সাক্ষাৎ করেন। তারা মন্ত্রী, সচিব ও বিএমইটির ডিজি বরাবর স্মারকলিপি দেন।


আরো সংবাদ



premium cement