২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

শীর্ষ সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলব, বিএফইউজের উদ্বেগ

- ছবি : নয়া দিগন্ত

সাংবাদিক সংগঠনের নির্বাচিত শীর্ষ নেতাদের ব্যাংক হিসাব তলবের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত বিএফইউজে নির্বাহী পরিষদের ঢাকায় অবস্থানরত সদস্যদের এক সভায় এই উদ্বেগ প্রকাশ করা হয়।

সভায় বলা হয়, কোনো ব্যক্তি বিশেষের ব্যক্তিগত দুর্নীতি বা অপরাধের সুনির্দিষ্ট অভিযোগের তদন্ত ও বিচার হতেই পারে। কিন্তু একটি বিশেষ পেশার সকল সংগঠনের নির্বাচিত শীর্ষ নেতাদের নামে ঢালাও এই সিদ্ধান্ত বিশেষ উদ্দেশ্যমূলক বলে মনে করার যথেষ্ট কারণ রয়েছে। বিষয়টি কিছুটা যুক্তিসংগত হতো, যদি সকল পেশাজীবী সংগঠনের সব নির্বাচিত নেতাদের নামেই এই সিদ্ধান্ত নেয়া হতো। কিন্তু তা না করে শুধু সাংবাদিক নেতাদের নামে এই সিদ্ধান্ত সুস্থ সাংবাদিকতাকে হুমকি দেয়ার জন্যই নেয়া হয়েছে কি না সে প্রশ্নও উঠেছে।

নেতারা বলেন, সাংবাদিকদের চাপের মধ্যে রাখার জন্যই কেন্দ্রীয় ব্যাংকের এই সিদ্ধান্ত, এমনটিই মনে করে বিএফইউজে। বিএফইউজে মনে করে, গণমাধ্যম বান্ধব প্রধানমন্ত্রী ও সরকারের সাথে সাংবাদিকদের দূরত্ব সৃষ্টি করার জন্যই কোনো বিশেষ মহলের পরিকল্পনায় বাংলাদেশ ফাইনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট-এর এই সিদ্ধান্ত।

বিএফইউজে সাংবাদিক সমাজকে হেয় প্রতিপন্নকারী এই ঢালাও সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহারের দাবি জানাচ্ছে। সকল হুমকি, চক্রান্ত প্রতিহত করে মুক্তিযুদ্ধের চেতনায় অবিচল থেকে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছে বিএফইউজে।

সভায় সভাপতিত্ব করেন, বিএফইউজে’র সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল। বক্তব্য রাখেন বিএফইউজে’র কোষাধ্যক্ষ দীপ আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ, বিএফইউজে’র দফতর সম্পাদক বরুন ভৌমিক নয়ন, সদস্য নূরে জান্নাত আখতার সীমা, সেবিকা রানী, খায়রুজ্জামান কামাল প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ ভারতের মাঝারি পাল্লার নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা ৩ দিনের ব্যবধানে দ্বিতীয়বার চেন্নাইকে হারাল লক্ষৌ

সকল