২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সাংবাদিক নেতা সহীদুল্লাহ মিয়াজীর অবিলম্বে মুক্তি দাবি বিএফইউজে-ডিইউজের

-

বিএফইউজের সহকারী মহাসচিব সহীদুল্লাহ মিয়াজীকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নেতৃবৃন্দ। অবিলম্বে মামলা প্রত্যাহার করে সহীদুল্লাহ মিয়াজীর মুক্তি দাবি করেছেন নেতারা।

বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন এবং ডিইউজে সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম শুক্রবার (২৩ জুলাই) এক যুক্ত বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করে বলেন, সহীদুল্লাহ মিয়াজীকে বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে ৪টার দিকে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলাধীন আশারকোটা গ্রামের নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। সহীদুল্লাহ মিয়াজী কুমিল্লায় দীর্ঘদিন কর্মরত জাতীয় দৈনিকের সিনিয়র সাংবাদিক, স্থানীয় একটি দৈনিকের সম্পাদক ও সাংবাদিকদের ফেডারেশনের নির্বাচিত নেতা। অথচ পুলিশ গভীর রাতে বাড়ি ঘেরাও করে ঘুমন্ত অবস্থা থেকে তাকে তুলে হাতকড়া পরিয়ে নিয়ে গেছে। এভাবে মধ্যরাতে বাড়ি থেকে একের পর এক সাংবাদিককে তুলে নেয়ার ঘটনা ন্যাক্কারজনক এবং মানবাধিকারের সুস্পষ্ট লংঘন।

নেতৃবৃন্দ বলেন, পুলিশ তাকে গ্রেফতারের কারণ হিসেবে পুরনো মামলায় ওয়ারেন্ট থাকার দাবি করেছে। তবে পরিবারের পক্ষ থেকে এ বিষয়ে সন্দেহ পোষণ করে প্রয়োজনে তাকে দিনের বেলায় নিয়ে যাবার অনুরোধ জানালেও পুলিশ তা আমলে নেয়নি। যা দুঃখজনক ও পরিতাপের।

বিবৃতিতে নেতৃবৃন্দ একজন সাংবাদিক নেতা হিসেবে সহীদুল্লাহ মিয়াজীর সম্মান ও মর্যাদার বিষয়ে সকলকে সজাগ থাকারও অুনরোধ জানিয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হলেন উসাইন বোল্ট ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী! 

সকল