১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বড় লোকদের কাছ থেকে ঘুষ খান : পুলিশকে ডা: জাফরুল্লাহ

- ছবি- সংগৃহীত

পুলিশের উদ্দেশে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা: জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, পুলিশ ভাইরা- বড় লোকদের কাছ থেকে ঘুষ খান। রিকশা, ভ্যানচালকদের কাছ থেকে খাইয়েন না। 

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মীর হাজীরবাগে রিকশা ও ভ্যানচালকদের মাঝে ঈদ উপহার হিসেবে কোরবানির গোশত বিতরণকালে তিনি এ কথা বলেন।

ডা: জাফরুল্লাহ চৌধুরী বলেন, কোনো গরিব মানুষ না খেয়ে থাকলে, তার বাড়িতে গোশত না দিলে আপনার কোরবানি হবে না। ইসলামের বিধান হচ্ছে, কোরবানির তিন ভাগের দুই ভাগ গরিব ও অসহায়দের মধ্যে বিতরণ করতে হবে। ইসলামের এই বিধান যদি আমরা সঠিকভাবে মানতাম তাহলে দেখা যেত, ঈদুল আজহার দিন নামাজের পর গরিবের ঘরে গোশত যেত। শুধু তাই না, গরিবের ঘরের ছেলে-মেয়েরা সপ্তাহে একদিন গোশত খেতে পারতো।

রিকশা ও ভ্যানচালকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা কঠিন পরিশ্রম করেন। কিন্তু সড়কে আপনারা ঠিক মতন চলাফেরা করতে পারেন না। পুলিশের কোনো অধিকার নেই, আপনাকে গালি দেয়ার, আপনার পিঠে থাপ্পড দেয়ার। তারা আপনাদের কাছ থেকে ঘুষ খায়।

শ্রমিকদেরকে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বলেন, আপনাদের কাছে আমার অনুরোধ, মাত্র ২০০ টাকা দিয়ে মাসব্যাপী গণস্বাস্থ্য হাসপাতালের চিকিৎসা নেন। এর ফলে আপনার শরীর ভালো থাকবে। আপনার পরিবার ভালো থাকবে। আপনাদের ছেলে-মেয়ে গণস্বাস্থ্য বিশ্ববিদ্যালয়ে কম খরচে পড়ার সুযোগ পাবে।

বিশেষ অতিথির বক্তব্যে ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু বলেন, আজ দেশে স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর আদর্শ ও তার জীবনযাপন বাস্তবায়ায়িত হলে দেশে একজন মানুষও না খেয়ে থাকতো না। রিকশা ও ভ্যানচালক, ফুটপাতের দোকানদারদের জন্য গণস্বাস্থ্যে যে স্বাস্থসেবার ও গণস্বাস্থ্যবীমার উদ্যোগ নিয়েছে তাদের সাথে ভাসানী অনুসারী পরিষদ একত্রিত হতে পেরে খুবই খুশি। আগামীতেও আপনাদের পাশে আমাদেরকে সবসময় পাবেন।

ভাসানী অনুসারী পরিষদের মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদ এ রেজার পরিচালনায় স্থানীয় সামাজ সেবক মোজাম্মেল হক মাস্টারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ইসতিয়াক আজিজ উলফাত, ভাসানী অনুসারী পরিষদের বীর মুক্তিযোদ্ধা শহিদ, ফরিদ উদ্দিন, ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক সাদ্দাম হোসেন প্রমুখ।


আরো সংবাদ



premium cement