১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

১৫ জুলাইয়ের মধ্যে বেতন ও উৎসব ভাতা পরিশোধ করুন : ডিইউজে

- ছবি : নয়া দিগন্ত

আগামী ১৫ জুলাইয়ের মধ্যে সাংবাদিক ও সংবাদকর্মীদের বেতনসহ বকেয়া ও উৎসব ভাতা পরিশোধের দাবি জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

সংগঠনের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু রোববার সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেন, অনেক সংবাদমাধ্যম করোনা দুর্যোগের অজুহাতে মাসের পর মাস বেতন-ভাতা বকেয়া রেখেছে। এবার আবার নতুন করে কোনো কোনো প্রতিষ্ঠানে উৎসব ভাতা পরিশোধে টালবাহানা করছে। এতে দুর্বিষহ হয়ে উঠেছে সামান্য বেতনে চাকরি করা অনেক সাংবাদিকের জীবন।

বিবৃতিতে বলা হয়, সাংবাদিকদের বেতন-ভাতা পরিশোধের অঙ্গীকার সাপেক্ষে সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে বকেয়া থাকা বিভিন্ন সংবাদপত্রের বিল পরিশোধের তাগিদ দিচ্ছে ডিইউজে। করোনা সংক্রমণের বিরাজমান পরিবেশের মধ্যেও ঝুঁকি নিয়ে কাজ করতে হচ্ছে সাংবাদিকদের। এ সময় জীবনযাত্রার ব্যয়ও বেড়েছে। কিন্তু বেতন-ভাতা আটকে রেখে অনেক গণমাধ্যম প্রতিষ্ঠান অমানবিক আচরণ করছে।

ডিইউজের নেতারা আগামী ১৫ জুলাইয়ের মধ্যে সাংবাদিক ও সংবাদকর্মীদের বকেয়া বেতন ও উৎসব ভাতা পরিশোধের দাবি জানিয়ে বলেন, অন্যথায় ব্যর্থ প্রতিষ্ঠানের বিরুদ্ধে আন্দোলনে নামতে বাধ্য হবে সাংবাদিক সমাজ।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল