২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

লকডাউনে মানবিক বিবেচনায় বিদ্যুৎ, পানি, গ্যাস বিল ও হোল্ডিং ট্যাক্স মওকুফের আবেদন

- প্রতীকী ছবি

চলমান লকডাউনে মানবিক দিক বিবেচনায় সরকারের নির্বাহী আদেশে বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল এবং হোল্ডিং ট্যাক্স মওকুফের আবেদন জানিয়েছেন সুপ্রিমকোর্টের একজন আইনজীবী। এতে বকেয়া বিলের দায়ে লকডাউন চলাকালীন সময়ে বিদ্যুৎ, পানি ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন না করার যথাযথ নির্বাহী আদেশ ও নির্দেশনা প্রদানেরও আবেদন করা হয়েছে।

শুক্রবার প্রধানমন্ত্রী বরাবর এ আবেদন করেন ন্যাশনাল লইয়ার্স কাউন্সিলের চেয়ারম্যান অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনু। ইমেইলের মাধ্যমে আজ প্রধানমন্ত্রী কার্যালয়ে এ আবেদন পাঠানো হয়েছে বলে তিনি জানিয়েছেন।

আবেদনে বলা হয়েছে, মাননীয় প্রধানমন্ত্রী, আপনি বাংলাদশের মানুষের প্রধান অভিভাবক। তাই আপনার কাছে জনস্বার্থে আমাদের আবেদন, দেশে কোভিড-১৯ মহামারীতে দেশবাসীকে মৃত্যুর হাত থেকে রক্ষায় সরকার সারাদেশে সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছে। ফলে আমরাও লকডাউন প্রতিপালন করছি, গৃহবন্দী হয়ে আছি। গৃহবন্দী হয়ে থাকায় দশের অধিকাংশ কর্মজীবী ও ব্যবসায়ীদের আয়-রোজগার বন্ধ হয়ে গেছে। দেশের অনেক মানুষ মারাত্মক অর্থকষ্টে আছে। মানবিক জীবনযাপন করছে। বাসা ভাড়া দিতে দেশের অধিকাংশ মানুষের হিমশিম খেতে হচ্ছে। আরো কতদিন যে আমাদের গৃহবন্দী হয়ে থাকতে হবে একমাত্র আল্লাহই জানে। এমতাবস্থায়, দেশের নাগরিক হিসেবে দেশের রাষ্ট্রপ্রধান-অভিভাবকদের কাছে আমাদের দাবি-দাওয়া থাকবে এটাই স্বাভাবিক। অতএব আমাদের মানবিক দাবি এই যে, লকডাউন চলাকালীন সময়কালে দেশের সমস্ত বাসা-বাড়ির বিদ্যুৎ,পানি ও গ্যাস বিল এবং হোল্ডিং ট্যাক্স মওকুফ করে দেয়া। এবং লকডাউন চলাকালীন সময়ে বকেয়া বিদ্যুৎ, পানি ও গ্যাস বিলের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক সংযোগ বিচ্ছিন্ন না করতে মানবিক দিক বিবেচনায় দেশের অভিভাবক মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক নির্বাহী আদেশ প্রার্থনা করছি।


আরো সংবাদ



premium cement