২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

রিপোর্টার্স উইথআউট বর্ডারস’র বিভ্রান্তিকর প্রতিবেদনের নিন্দা ডিইউজের

-

বাংলাদেশের সংবাদমাধ্যমের স্বাধীনতা বিষয়ে রিপোর্টার্স উইথআউট বর্ডারস’র বিভ্রান্তিকর ও অগ্রহণযোগ্য তথ্য দিয়ে প্রতিবেদনের নিন্দা জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

মঙ্গলবার এক বিবৃতিতে ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেন, এ ধরনের প্রতিবেদনের মাধ্যমে বাংলাদেশের গণমাধ্যমকে বিতর্কিত করার অপচেষ্টা করা হয়েছে। এ বিষয়ে সাংবাদিক সমাজকে সজাগ ও সর্তক থাকার আহ্বান জানানো হয়।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, রিপোর্টার্স উইথআউট বর্ডারস’র প্রতিবেদনে সংবাদমাধ্যম বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থানকে ভুলভাবে চিত্রিত করা হয়েছে। সাংবাদিকবান্ধব এই প্রধানমন্ত্রী গণমাধ্যমের বিকাশ এবং সাংবাদিকদের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বেসরকারি খাতে টেলিভিশনের লাইসেন্স প্রদান, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠা, অনলাইন নিউজ পোর্টাল পরিচালনা সুষ্ঠু নীতিমালা প্রণয়নসহ তার চার মেয়াদের শাসনামলে গণমাধ্যমের বিকাশে নানা ধরনের উদ্যোগ গ্রহণ করা হয়। সংবাদ সংক্রান্ত মানহানির মামলায় সাংবাদিকদের গ্রেফতার না করে সমন জারির বিধানও তার শাসনামলে প্রণীত হয়েছে। যার সুফল পাচ্ছেন বাংলাদেশের সাংবাদিক সমাজ। এ ছাড়াও সংবাদপত্র শিল্পের বিকাশে নেয়া হয়েছে নানামুখী পদক্ষেপ।

নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকরা সম্পাদিত সংবাদমাধ্যমে কাজ করেন। অসম্পাদিত সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া বক্তব্য ব্যক্তিবিশেষের মনোজাগতিক অবস্থার বহিঃপ্রকাশ মাত্র, যা সাংবাদিকতা চর্চার মধ্যে পড়ে না। এ বিষয়টিকে রিপোর্টার্স উইথআউট বর্ডারস’কে গুরুত্বের সাথে বিবেচনায় নেয়ার আহ্বান জানানো হয়। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল