২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নেপালে করোনার চিকিৎসা সামগ্রী পাঠালো বিপিএ

বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূতের কাছে চিকিৎসা সামগ্রী হস্তান্তর করেন বিপিএ নেতৃবৃন্দ। - ছবি : নয়া দিগন্ত

নেপালে করোনাভাইরাসে আক্রান্তদের জন্য চিকিৎসা সামগ্রী পাঠিয়েছে বাংলাদেশ পেডিয়েট্রিক অ্যাসোসিয়েশন (বিপিএ)।

বৃহস্পতিবার সকালে বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ডা: বানসিধর মিসরার কাছে এসব চিকিৎসা সামগ্রী হস্তান্তর করেন বাংলাদেশ পেডিয়েট্রিক অ্যাসোসিয়েশনের সভাপতি প্রফেসর ডা: মনজুর হোসেন ও সেক্রেটারি প্রফেসর ডা: জাহিদ হোসেন।

এসময় উপস্থিত ছিলেন বিপিএ’র সাবেক সেক্রেটারি প্রফেসর ডা: আজাদ চৌধুরী, প্রফেসর মো: মেজবাউদ্দীন আহমেদ, বিপিএ’র আজীবন সদস্য সিরাজ শাকিল আহমেদ ও বিপিএ ওয়েলফেয়ার সাব-কমিটির মহাসচিব ঢাকা শিশু হাসপাতালের রেসিপিরেটরি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা: কামরুজ্জামান কামরুল ও নেপালের সহকারী রাষ্ট্রদূত কুমার রায় প্রমুখ।

বিপিএ নেতৃবৃন্দ বলেন, নেপালের করোনার সাম্প্রতিক পরিস্থিতি উদ্বেগজনক অবস্থায় পৌঁছেছে। নেপাল পেডিয়াট্রিক সোসাইটির (নেপাস) সাবেক সভাপতির কাছ থেকে আমরা এই ভয়াবহ তথ্য পেয়েছি।

তারা বলেন, নেপালে দৈনিক আক্রান্তের সংখ্যা প্রায় সাত থেকে আট হাজার। আর মৃতের সংখ্যা প্রায় ২০০-এ পৌঁছেছে। নেপালের জনসংখ্যা মাত্র ৩ কোটি। যার হিসাবে আক্রান্ত ও মৃত্যু পরিসংখ্যানগুলো খুব উদ্বেগজনক। তার উপর নেপাল রেমডেসিভিরের মারাত্মক ঘাটতির সম্মুখীন হয়েছে। এই পরিস্থিতির আলোকে এটি বিবেচনা করা উচিত যে বিপিএ এবং নেপাসের মধ্যে আমাদের দ্বিপক্ষীয় বন্ধুত্বের প্রতি সংহতি জানাতে তাদের রিমডেসিভির প্রেরণের মাধ্যমে আমাদের সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারি।


আরো সংবাদ



premium cement