২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কুষ্টিয়ার সাংবাদিক নেতা খোকনের মৃত্যুতে বিএফইউজের শোক

কুষ্টিয়ার সাংবাদিক নেতা খোকনের মৃত্যুতে বিএফইউজের শোক - ছবি- সংগৃহীত

সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার (জেইউকে) সাধারণ সম্পাদক জামিল হাসান খান খোকনের মৃত্যুতে গভীর শোক জানিয়েছে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন।

শুক্রবার এক বিবৃতিতে এ শোক জানান বিএফইউজের সভাপতি মোল্লা জালাল ও ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ।

এতে বলা হয়, বুধবার ইফতারের পর অসুস্থবোধ ও পরে অজ্ঞান হওয়ার পর ওই রাতেই জামিল হাসান খান খোকনকে ঢাকায় আনা হয়। পরে তাকে নিউরো সায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়। এর এক দিন পর বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টায় তিনি মৃত্যুবরণ করেন।

শোক বিবৃতিতে বিএফইউজের শীর্ষ দুই নেতা বলেন, মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী জামিল হাসান খান খোকন ছিলেন একনিষ্ঠ ইউনিয়নিস্ট। বাংলাদেশের সাংবাদিকদের অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠার আন্দোলনে তার ভূমিকাকে শ্রদ্ধার সাথে স্মরণ করবে সাংবাদিক সমাজ।

জামিল হাসান খান খোকনের রূহের মাগফিরাত কামনা করেন বিএফইউজে নেতারা। পাশাপাশি তারা মরহুমের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

প্রসঙ্গত উল্লেখ্য যে জামিল হাসান খান খোকন নিউজ২৪ চ্যানেলের কুষ্টিয়া জেলা প্রতিনিধি ও দৈনিক স্বর্ণযুগের সম্পাদক ছিলেন। ২০০১ সালে দৈনিক দেশতথ্য পত্রিকার সহ-সম্পাদক পদে যোগ দিয়ে সাংবাদিকতায় প্রবেশ করেন খোকন। এর আগে রাশিয়া থেকে পড়াশোনা শেষে দেশে ফিরেন।

২০১০ সাল থেকে সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়া- জেইউকের সদস্য ছিলেন জামিল হাসান খান খোকন। ২০২০ সালে জেইউকের সাধারণ সম্পাদক নির্বাচিত হন তিনি। জামিল হাসান খান খোকন বঙ্গবন্ধুর প্রথম প্রেস সচিব সাংবাদিক আমিনুল হক বাদশা, চলচ্চিত্র অভিনেতা প্রয়াত রাজু আহমেদ ও সাবেক সচিব রাশিদুল হক নবার ভাগনে।

বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement