২০ জুন ২০২১
`

ব্লাড কানেকশনের উদ্যোগে ‘ইচ্ছেমতো ঈদের বাজার’

ব্লাড কানেকশনের উদ্যোগে ‘ইচ্ছেমতো ঈদের বাজার’ - ছবি- সংগৃহীত

ব্লাড কানেকশন সংগঠনের উদ্যোগে রাজধানীর গুলশান-১-এর স্বপ্ন সুপার শপে অসহায় ও দরিদ্র ৩০টি পরিবারকে ইফতার সামগ্রী ও ঈদের বাজার করার সুযোগ দেয়া হয়। এ সময় প্রতিটি পরিবার থেকে একজন করে সদস্য স্বাস্থ্যবিধি মেনে নিজ পরিবারের জন্য প্রয়োজনীয় সামগ্রী সংগ্রহ করেন। তাদের সার্বিক তত্ত্বাবধানে নিয়োজিত ছিলেন ব্লাড কানেকশনের ভলেন্টিয়াররা।

ব্লাড কানেকশনের সভাপতি কামরুল হাসান জানান, ইচ্ছেমতো বাজার এই আইডিয়াটি মূলত অসহায়, খেটে-খাওয়া ও গরিব মানুষদের জন্য। যাতে নিজের প্রয়োজনমতো নিজ হাতে বাজার করার সুযোগ পান তারা।

কামরুল হাসান বলেন, 'চলমান করোনা মহামারী পরিস্থিতির মধ্যে সমাজের পিছিয়ে পড়া মানুষদের জন্য ঈদের আনন্দ বয়ে আনতেই এ উদ্যোগ নেয়া হয়েছে। আমরা উৎসবকে শুধু নিজেদের মধ্যে সীমাবদ্ধ না রেখে সমাজের প্রত্যেক মানুষের জন্য একটা সুন্দর আগামী গড়ে তুলতেই এই ছোট্ট প্রয়াস।’

এ সময় আরো উপস্থিত ছিলেন ব্লাড কানেকশনের ভাইস প্রেসিডেন্ট কাউসার আহমেদ, জেনারেল সেক্রেটারি আ ন ম আবরার, জয়েন্ট সেক্রেটারি জাবেদ আহমেদ, অর্গানাইজিং সেক্রেটারি তাউসীফ আহমেদ, ফটোগ্রাফার সাইফুল ইসলাম, নির্বাহী সদস্য সাইফুল খান ও তাওহীদ মেহেদীসহ সংগঠনের স্বেচ্ছাসেবকরা।

ব্লাড কানেকশন স্বেচ্ছায় রক্তদাতাদের একটি অনলাইনভিত্তিক প্ল্যাটফর্ম। বর্তমানে সংগঠনটির সদস্যসংখ্যা এক লাখের অধিক, যাদের নিরলস প্রচেষ্টার ফলে প্রতিদিন ৪০-৫০ ব্যাগ রক্ত রোগীদের নিকট বিনামূল্যে পৌঁছে যাচ্ছে। বর্তমানে সংগঠনটি প্লাজমা ব্যাংক, অক্সিজেন ব্যাংক, ফ্রি মেডিক্যাল ক্যাম্প, রক্তদান কর্মসূচি, শীতবস্ত্র বিতরণ, পথশিশুদের ঈদ পোশাক বিতরণ, এতিমদের নিয়ে ইফতার, দুর্গতদের ত্রাণসামগ্রী বিতরণ ও ৩৯টি এতিম পরিবারের সার্বিক দায়িত্ব গ্রহণসহ অনেক কার্যক্রম পরিচালনা করে থাকে।

বিজ্ঞপ্তি



আরো সংবাদ


কাজের জন্য বিদেশ যেতে যে ঋণ সুবিধা পাবেন বাংলাদেশীরা সিলেটে ট্রিপল মার্ডার: গৃহকর্তা হিফজুর ৫ দিনের রিমান্ডে চাকরি হারালেন আবু ত্ব-হার সেই বন্ধু সিয়াম বগুড়ায় করোনা সংক্রমণ রোধে ৭ দিনের বিধিনিষেধ চলছে করোনায় দেশে ৮২ জনের মৃত্যু বিশ্বজুড়ে করোনাভাইরাসের ২.৫৮ বিলিয়ন ভ্যাকসিন প্রদান চাঞ্চল্যকর ইউসুফ হত্যা মামলায় ইউপি সদস্যের স্বীকারোক্তিমূলক জবানবিন্দ ডিসিসিআই কর্মকর্তাদের সাথে পাকিস্তান হাই কমিশনারের মতবিনিময় ৪ শিশুর বিরুদ্ধে ধর্ষণ মামলা : ৭ পুলিশ বরখাস্তের রায় স্থগিত টাঙ্গাইলে মঙ্গলবার থেকে ৭ দিনের কঠোর বিধিনিষেধ ওবায়দুল কাদেরকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য, কোম্পানীগঞ্জ আ’লীগের নিন্দা ও প্রতিবাদ

সকল