১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মার্চের বেতন ও ঈদ উৎসব ভাতা পরিশোধের দাবি ডিইউজের

মার্চের বেতন ও ঈদ উৎসব ভাতা পরিশোধের দাবি ডিইউজের - ফাইল ছবি

এপ্রিলের তৃতীয় সপ্তাহ পার হয়ে যাওয়ার পরেও বিভিন্ন (বেশিরভাগ) সংবাদমাধ্যমে কর্মরত সাংবাদিকদের মার্চ মাসের বেতন পরিশোধ না করায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন- ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।

বৃহস্পতিবার এক বিবৃতিতে ডিইউজে নেতারা করোনাকালে সাংবাদিকদের এই দুরাবস্থার কথা জানিয়ে উদ্বেগ প্রকাশ করেন।

তারা বলেন, পবিত্র রমজান মাসের বাড়তি খরচ ও করোনাভাইরাস থেকে সুরক্ষার বিধিনিষেধ একযোগে চলায় জীবন নির্বাহ এমনিতেই অত্যন্ত কঠিন হয়ে পড়েছে। বেতন-ভাতাদি বকেয়ার এ অবস্থায় সামনে ঈদুল ফিতর।

এমন প্রেক্ষাপটে মার্চ মাসের বেতন-ভাতা অবিলম্বে পরিশোধের দাবি জানিয়ে ডিইউজের শীর্ষ নেতারা বলেন, আগামী মাসের প্রথম সপ্তাহের মধ্যে ঈদ উৎসব ভাতাও পরিশোধ করতে হবে। অন্যথায় করোনা পরিস্থিতির মধ্যেও সাংবাদিকদের সাথে নিয়ে ডিইউজে আন্দোলনে নামতে বাধ্য হবে।

বিবৃতিতে সাংবাদিক নেতারা বিভিন্ন মন্ত্রণালয়ের কাছে বিজ্ঞাপন বাবদ বকেয়া টাকা ঈদের আগে পরিশোধ করার জন্যও সরকারের কাছে দাবি জানান।

বিবৃতিতে আরো বলা হয়, ইতোমধ্যে সারাদেশে প্রায় ৬০ জন সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে মারা গেছেন। অনেক সাংবাদিক ও তাদের পরিবারের সদস্যরাও এই ভাইরাসে আক্রান্ত। প্রচণ্ড স্বাস্থ্যঝুঁকি ও অনিশ্চয়তার মধ্যে কাজ করে গেলেও বহু প্রতিষ্ঠান এখনো সাংবাদিক কর্মচারীদের বেতন ভাতাদি পরিশোধে টালবাহানা করছে। যা কোনোভাবেই নেয়া নেয়া যায় না।

বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement