১১ মে ২০২১
`

পুলিশের চিকিৎসক হয়রানির প্রতিবাদ ও নিন্দা এনডিএফের

-

পুলিশ-ম্যাজিস্ট্রেট ও চিকিৎসকদের মধ্যে সম্প্রতি ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বুধবার এক বিবৃতি দিয়েছেন চিকিৎসকদের সংগঠন ন্যাশনাল ডক্টরস ফোরাম (এনডিএফ)।

এনডিএফ’র সভাপতি অধ্যাপক ডাঃ মোঃ নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক ডা: এ কে এম ওয়ালী উল্লাহ বিবৃতিতে বলেন, কোভিড মহামারীর এই সময়ে চিকিৎসক ও স্বাস্থ্যসেবা কর্মীরা সম্মুখে থেকে জনসাধারণের সুরক্ষায় অগ্রনী ভুমিকা পালন করছে। সরকারের নির্দেশনা অনুযায়ী চলমান সর্বাত্মক লকডাউনের এ সময়ে প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্ব হচ্ছে চিকিৎসকসহ সকল স্বাস্থ্যকর্মীর কর্মস্থলে যাওয়া এবং আসার পথে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা। কিন্তু সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কিছু সদস্য চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের কর্মস্থলে যাওয়া ও ফেরার পথে অসহযোগিতা করছেন এবং চিকিৎসকদের যানবাহনে জরিমানা করছেন।

সম্প্রতি রাজধানীর এলিফ্যান্ট রোডে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ডা: সাঈদা শওকত জেনি বাড়ি ফেরার পথে আইন-শৃঙ্খলা বাহিনী চরমভাবে হেনস্থা করেছে।

বিবৃতিতি নেতৃদ্বয় বলেন, কোনোভাবেই তা মেনে নেয়া যায় না। আইন শৃঙ্খলা বাহিনীর কতিপয় সদস্যের এহেন আচরণ পুলিশ ও চিকিৎসকদের মধ্যে বিভেদ সৃ্িষ্ট করতে পারে। এ ঘটনাসহ সারা দেশের বিভিন্ন স্থানে চিকিৎসকদের সাথে ঘটে যাওয়া বিভিন্ন ধরনের বিড়ম্বনার ব্যাপারে ন্যাশনাল ডর্ক্টস ফোরাম তীব্র নিন্দা জানাচ্ছে।

সাধারণ চিকিৎসকদের পক্ষ থেকে নেতৃদ্বয় স্বরাষ্ট্রমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীর হস্তক্ষেপের মাধ্যমে চিকিৎসকদের প্রতি আইনশৃঙ্খলা বাহিনীর বিরূপ আচরণকারী সদস্যদের শাস্তির আওতায় এনে স্বাস্থ্য বিভাগের চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের ভোগান্তি দরি করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি করেন। কোভিড মহামারীতে সরকারের সকল প্রতিষ্ঠানকে চিকিৎসকদের প্রতিদ্বন্দ্বী না হয়ে সহায়ক হিসেবে জনমানুষের জন্য কাজ করতে ন্যাশনাল ডর্ক্টস ফোরামের নেতৃবৃন্দ আবেদন জানান।



আরো সংবাদ


সাগরপথে ‘মালয়েশিয়া পাচারের চেষ্টা’, ২৪ রোহিঙ্গা উদ্ধার মহেশখালীতে বাবা ও সৎ ভাইয়ের হামলায় যুবক নিহত মাত্র ৫ মিনিট ছিল না অক্সিজেন, প্রাণ গেল ১১ কোভিড রোগীর বিহারের পর এবার উত্তরপ্রদেশেও নদীতে ভাসছে লাশ খালেদার চিকিৎসা নিয়ে সরকার খোড়া যুক্তি দিচ্ছে : মির্জা ফখরুল রোহিঙ্গা শিবিরে বজ্রপাত, বাবা-মেয়েসহ তিনজনের মৃত্যু পীরগাছা সোসাইটি ঢাকার সভাপতি জায়েদ আনসারী, সেক্রেটারী মামুন টিকা আনতে চীনে গেছে বিমানবাহিনীর উড়োজাহাজ চীনের মন্তব্যের জবাবে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী কুলাউড়ায় প্রাইভেটকার খাদে, যুবক নিহত যুক্তরাষ্ট্রে ১২-১৫ বছর বয়সীদের ফাইজারের টিকাদানের অনুমোদন

সকল

খালেদা জিয়ার ভুয়া করোনা রিপোর্ট ছড়ানোর অভিযোগ (১১৫৪৫)‘কোয়াডে বাংলাদেশ যোগ দিলে ঢাকা-বেইজিং সম্পর্ক খারাপ হবে’ (৯৯৮০)হামাসের কমান্ডার নিহত (৭৩২৫)যেভাবে সুয়েজ খাল কেড়ে নেয়ার চেষ্টা করেছিল ব্রিটেন ও ফ্রান্স (৬০৫৪)বাবার লাশ দেখতে মাওয়া ঘাটে মিনি ট্রাকে অপেক্ষায় ১০ যাত্রী (৫৪৯৪)৫ বছর আগেই করোনাকে অস্ত্র হিসেবে ব্যবহারের পরিকল্পনা করেছিল চীন! (৫২৮৯)যমুনায় লাশের মিছিল, করোনায় মৃতদের ভাসিয়ে দেয়ার অভিযোগ উত্তরপ্রদেশে (৫২২০)খালেদা জিয়ার আসল জন্মদিনের তথ্য প্রকাশ পেল : ওবায়দুল কাদের (৪৬০০)বাংলাদেশসহ ৪ দেশ থেকে আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা (৪৫৭৫)জেরুসালেমে অব্যাহত সহিংসতা, বৈঠকে বসছে জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদ (৪৩৯০)