২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পুলিশের চিকিৎসক হয়রানির প্রতিবাদ ও নিন্দা এনডিএফের

-

পুলিশ-ম্যাজিস্ট্রেট ও চিকিৎসকদের মধ্যে সম্প্রতি ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বুধবার এক বিবৃতি দিয়েছেন চিকিৎসকদের সংগঠন ন্যাশনাল ডক্টরস ফোরাম (এনডিএফ)।

এনডিএফ’র সভাপতি অধ্যাপক ডাঃ মোঃ নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক ডা: এ কে এম ওয়ালী উল্লাহ বিবৃতিতে বলেন, কোভিড মহামারীর এই সময়ে চিকিৎসক ও স্বাস্থ্যসেবা কর্মীরা সম্মুখে থেকে জনসাধারণের সুরক্ষায় অগ্রনী ভুমিকা পালন করছে। সরকারের নির্দেশনা অনুযায়ী চলমান সর্বাত্মক লকডাউনের এ সময়ে প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্ব হচ্ছে চিকিৎসকসহ সকল স্বাস্থ্যকর্মীর কর্মস্থলে যাওয়া এবং আসার পথে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা। কিন্তু সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কিছু সদস্য চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের কর্মস্থলে যাওয়া ও ফেরার পথে অসহযোগিতা করছেন এবং চিকিৎসকদের যানবাহনে জরিমানা করছেন।

সম্প্রতি রাজধানীর এলিফ্যান্ট রোডে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ডা: সাঈদা শওকত জেনি বাড়ি ফেরার পথে আইন-শৃঙ্খলা বাহিনী চরমভাবে হেনস্থা করেছে।

বিবৃতিতি নেতৃদ্বয় বলেন, কোনোভাবেই তা মেনে নেয়া যায় না। আইন শৃঙ্খলা বাহিনীর কতিপয় সদস্যের এহেন আচরণ পুলিশ ও চিকিৎসকদের মধ্যে বিভেদ সৃ্িষ্ট করতে পারে। এ ঘটনাসহ সারা দেশের বিভিন্ন স্থানে চিকিৎসকদের সাথে ঘটে যাওয়া বিভিন্ন ধরনের বিড়ম্বনার ব্যাপারে ন্যাশনাল ডর্ক্টস ফোরাম তীব্র নিন্দা জানাচ্ছে।

সাধারণ চিকিৎসকদের পক্ষ থেকে নেতৃদ্বয় স্বরাষ্ট্রমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীর হস্তক্ষেপের মাধ্যমে চিকিৎসকদের প্রতি আইনশৃঙ্খলা বাহিনীর বিরূপ আচরণকারী সদস্যদের শাস্তির আওতায় এনে স্বাস্থ্য বিভাগের চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের ভোগান্তি দরি করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি করেন। কোভিড মহামারীতে সরকারের সকল প্রতিষ্ঠানকে চিকিৎসকদের প্রতিদ্বন্দ্বী না হয়ে সহায়ক হিসেবে জনমানুষের জন্য কাজ করতে ন্যাশনাল ডর্ক্টস ফোরামের নেতৃবৃন্দ আবেদন জানান।


আরো সংবাদ



premium cement