২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সুপ্রিম কোর্ট বার নির্বাচনে ভোট গণনা চলছে, রাতেই ফল ঘোষণা

বিকেল সাড়ে ৫টায় সুপ্রিম কোর্ট বার নির্বাচনে ভোট গণনা শুরু হয়। - ছবি : নয়া দিগন্ত

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির (২০২১-২২ ইং) নির্বাচনে ভোট গণনা শুরু হয়েছে। শুক্রবার বিকেল সাড়ে ৫টা থেকে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান অবরসরপ্রাপ্ত বিচারপতি এ এফ এম আব্দুর রহমানের নেতৃত্বে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে ভোট গণনা শুরু হয়। ভোট গণনা শেষে রাতেই নির্বাচনের ফল ঘোষণা করা হবে বলে আইনজীবীরা জানিয়েছেন।

এর আগে বুধ ও বৃহস্পতিবার উৎসবমুখর পরিবেশে সুপ্রিম কোর্ট বার নির্বাচনে ভোট দেন আইনজীবীরা। নির্বাচনে ৭ হাজার ৭২২ ভোটারের মধ্যে ৫ হাজার ৪৮৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। ১৪টি পদের বিপরীতে এ নির্বাচনে মোট প্রার্থী হয়েছেন ৫১ জন। সুপ্রিম কোর্ট বার ভবনে ১০০টি বুথে ভোটগ্রহণ করা হয়। বয়স্ক ও অসুস্থ ভোটারদের জন্য আলাদা বুথ স্থাপন করা হয়েছে।

নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের (নীল প্যানেল) প্রার্থীরা হলেন সভাপতি পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সচিব মো: ফজলুর রহমান, দুই সহ-সভাপতি পদে জালাল আহমেদ ও জয়নাল আবেদিন তুহিন, সম্পাদক মো: রুহুল কুদ্দুস কাজল, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল মাহবুব, দুই সহ-সম্পাদক পদে মাহমুদ হাসান ও রাশিদা আলম। এছাড়া নীল প্যানেলে সদস্য পদে প্রার্থীতা করছেন গোলাম আক্তার জাকির, মনজুরুল আলম সুজন, শফিকুল ইসলাম শফিক, পারভীন কাওসার মুন্নি, রেদওয়ান আহমেদ রানজিব, নিয়াজ মুহাম্মদ মাহবুব ও ইফতেখার আহমেদ।

সরকার সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা প্যানেল) প্রার্থীরা হলেন সভাপতি পদে সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু, দুই সহ-সভাপতি পদে মুহাম্মদ শফিক উল্ল্যা এবং মো: আলী আজম, সম্পাদক আবদুল আলীম মিয়া জুয়েল, কোষাধ্যক্ষ ড. মো: ইকবাল করিম, দুই সহ-সম্পাদক পদে ব্যারিস্টার সাফায়েত সুলতানা রুমি ও নুরে আলম উজ্জ্বল। সদস্য পদের নির্বাচন করছেন মিন্টু কুমার মন্ডল, মুনতাসীর উদ্দিন আহমেদ, মো: সানোয়ার হোসেন, এবিএম শিবলী সালেকীন, মো: সিরাজুল হক, মহিউদ্দিন আহমেদ ও মাহফুজুর রহমান রোমান।

এদিকে সভাপতি পদে ওয়ালিউর রহমান খান, সম্পাদক মির্জা আল মাহমুদ এবং সহ-সম্পাদক জুলফিকার আলী জুনু অপর একটি প্যানেলে নির্বাচন করছেন।

নির্বাচনে লাল প্যানেল নামের আরো একটি প্যানেল প্রার্থী দিয়েছে। তারা হলেন সভাপতি পদে কে এম জাবির, সহ-সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, কোষাধ্যক্ষ মো: বদিউজ্জামান তপাদার, সহ-সম্পাদক মো: সাজ্জাদ হোসেন, সদস্য পদে শহিদুল হক, এস কে এম আনিসুর রহমান খান, জহিরুল আলম বাবর। এছাড়া গত কয়েক বছরের মতো এবারো স্বতন্ত্র প্রার্থী ইউনুছ আলী আকন্দ সভাপতি পদে লড়ছেন।

২০২০-২১ সেশনের নির্বাচনে সরকার সমর্থিত সাদা প্যানেল থেকে সভাপতিসহ মোট ছয়টি পদে এবং সম্পাদকসহ মোট আটটি পদে নির্বাচিত হয় বিএনপি সমর্থক আইনজীবীরা।


আরো সংবাদ



premium cement
সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি

সকল