০৮ মে ২০২১
`

জাতীয় প্রেসক্লাব অভ্যন্তরে পুলিশি হামলায় বিএফইউজে-ডিইউজের নিন্দা

জাতীয় প্রেসক্লাব অভ্যন্তরে পুলিশি হামলায় বিএফইউজে-ডিইউজের নিন্দা - ফাইল ছবি

জাতীয় প্রেসক্লাব অভ্যন্তরে ঢুকে পুলিশের ন্যাক্কারজনক হামলা ও নির্বিচারে লাঠিপেটার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নেতৃবৃন্দ।

বিএফইউজে সভাপতি এম আব্দুল্লাহ ও মহাসচিব নূরুল আমিন রোকন এবং ডিইউজে সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম রোববার এক বিবৃতিতে বলেন, আজকের ঘটনায় আবারো প্রমাণ হলো দেশ এখন পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে। পেশী শক্তি দিয়ে এ সরকার গণতন্ত্র ও মানুষের বাক স্বাধীনতাকে নিয়ন্ত্রণ করতে চাইছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, জাতীয় প্রেসক্লাব ‘গণতান্ত্রিক স্কোয়ার’ হিসেবে পরিচিত। ক্ষুব্ধ মানুষ যেকোনো বিষয়ে প্রতিবাদ-সমাবেশ করতে জাতীয় প্রেসক্লাবকে বেছে নেন। তাছাড়া সভা-সমাবেশ গণতান্ত্রিক অধিকার। অথচ একটি ছাত্র সংগঠনের সমাবেশ জমায়েতের আগেই বিনা উস্কানিতে লাঠিপেটা করে তা পণ্ড করে দেয়া হয়েছে। এ সময় পুলিশের হামলা থেকে রক্ষা পেতে অনেকে জাতীয় প্রেসক্লাবে আশ্রয় নেন। কিন্তু পুলিশ জাতীয় প্রেসক্লাব অভ্যন্তরেমূল ভবন পর্যন্ত ঢুকে সেখানে নির্বিচারে লাঠিপেটা এবং কাঁদানে গ্যাস সেল ও গুলি ছুড়েছে। পুলিশি হামলা থেকে কর্তব্যরত সাংবাদিক, প্রেসক্লাব কর্মচারী এবং আগত সাধারণ মানুষও রেহাই পাননি। পুলিশের এহেন ন্যাক্কারজনক হামলা স্বৈর শাসনামলকেও হার মানিয়েছে।

নেতৃবৃন্দ এ ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক দায়ী পুলিশ কর্মকর্তাদের বিচার দাবি করেছেন।



আরো সংবাদ


মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীদের হয়রানি বন্ধের আহ্বান ববি হাজ্জাজের কেকেআরে সাকিবের টিমমেট করোনায় আক্রান্ত ঈশ্বরগঞ্জে দোকান বাকি নিয়ে সংঘর্ষে দোকানি নিহত শাহআলীতে আগুনে ক্ষতিগ্রস্তদের পাশে মহানগর জামায়াত, সহযোগিতা ইভ্যালির ব্র্যান্ডিং নিয়ে কাজ করবে এশিয়াটিক মহেশপুরে রাতের আঁধারে ড্রাগন বাগান কেটে দিয়েছে দুর্বৃত্তরা ঈদের আগে দূরপাল্লার গণপরিবহন চালুর দাবি সাবেক নৌমন্ত্রীর সাড়ে ১৮ কোটি টাকার ইঞ্জেকশনে রক্ষা পেল শিশুটির প্রাণ! বিশ্বে করোনায় আক্রান্ত ১৫ কোটি ৭৫ লাখ ছাড়াল সম্পর্কোন্নয়নে সৌদি আরব ও পাকিস্তানের মধ্যে চুক্তি স্বাক্ষর চীনের সিনোফার্মের টিকার অনুমোদন দিলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা

সকল