১৯ এপ্রিল ২০২১
`
বিএফইউজে-ডিইউজের বিবৃতি

লেখক মুশতাকের মৃত্যুর নিরপেক্ষ তদন্ত চান সাংবাদিক নেতারা

-

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতারের পর গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে আটক অবস্থায় লেখক মুশতাক আহমদের মৃত্যুতে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নেতৃবৃন্দ।

এক যুক্ত বিবৃতিতে সাংবাদিক নেতারা কারাগারে কিংবা গ্রেফতারের পর রিমান্ডে নির্যাতনের ফলে মুশতাকের মৃত্যু হয়ে থাকতে পারে বলে উল্লেখ করে নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন।

বিএফইউজে’র সভাপতি এম আবদুল্লাহ, মহাসচিব নুরুল আমিন রোকন ও ডিইউজে’র সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম শুক্রবার প্রদত্ত বিবৃতিতে বলেন, ক্ষমতাসীন সরকার ভিন্নমত নির্মূলে ধারাবাহিকভাবে যে নিষ্ঠুর ও অমানবিক পথে হাঁটছে তা থেকে লেখক মুশতাক হত্যা বিচ্ছিন্ন কোনো ঘটনা নয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারের অনাচার ও অবিচারের সমালোচনা করে পোস্ট দেয়ার জন্য জীবন দিতে হয়েছে গুণী লেখক ও উদ্যোক্তা মুশতাক আহমদকে। ব্যাংক লুটেরাদের রক্ষা করতেই মুশতাকসহ অন্যদের ডিজিটাল নিরাপত্তা নামক কালো আইনে গ্রেফতার করে নির্মম নির্যাতন চালানো হয়েছে।

নেতৃবৃন্দ মুশতাকে মৃত্যুর সঠিক কারণ উদঘাটনে নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবি জানান। অন্যথায় নাগরিক সমাজের পক্ষ থেকে তদন্তের মাধ্যমে মুশতাকের প্রকৃত খুনিদের চিহ্নিত করে একদিন বিচারের মুখোমুখি করা হবে।

সাংবাদিক নেতারা একই সাথে মুক্তমত ও স্বাধীন সাংবাদিকতার অন্তরায় ডিজিটাল নিরাপত্তা আইন অবিলম্বে বাতিলেরও দাবি পুনর্ব্যক্ত করেন। প্রেস বিজ্ঞপ্তি



আরো সংবাদ