২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

‘ব্লাড কানেকশন ও স্বপ্নালোড়নের উদ্যোগে এক বেলা আহার’

‘ব্লাড কানেকশন ও স্বপ্নালোড়নের উদ্যোগে এক বেলা আহার’ - ছবি : নয়া দিগন্ত

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২১ উদযাপন উপলক্ষে রক্তদাতাদের স্বেচ্ছাসেবী সংগঠন ব্লাড কানেকশন এবং স্বপ্নালোড়ন বাংলাদেশের যৌথ উদ্যোগে ‘এক বেলা আহার’ শীর্ষক কর্মসূচি ঘোষণা করা হয়েছে। এ কর্মসূচিটি রাজধানীর ইস্কাটনে শতাধিক ছিন্নমূল শিশুর মাঝে খাবার বিতরণের মাধ্যমে সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে কার্যক্রমের সূচনা করা হয়। এ সময় সংগঠনের সদস্যবৃন্দ শিশুদের জন্য সহজ ভাষায় মহান ভাষা আন্দোলনের পটভূমি, ইতিহাস ও তাৎপর্য তুলে ধরেন।

মূলত সমাজের অবহেলিত শিশুদের মধ্যে ভাষা আন্দোলন ও দেশপ্রেমের চেতনাকে ছড়িয়ে দিতেই সংগঠনের পক্ষ থেকে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংগঠনের সদস্যরা মহান এই দিনটিকে শিশুদের মাঝে স্মরণীয় করে রাখার জন্য এ আয়োজন করে।

অনুষ্ঠানটিতে ব্লাড কানেকশনের কেন্দ্রীয় সভাপতি কামরুল হাসান, অর্থ সম্পাদক জাভেদ হোসেন, ডা: জান্নাতুল ফেরদৌস কেয়া, তাওসীফ, মানসুরা শরীফ, সামিয়া সুলতানা, মেফতাহুল জান্নাহ রাফিয়া, হাসান জামিল, ফজলে রাব্বি ফরহাদ, মোহাম্মদ শরীফ, হাসিবুর রহমান ও স্বপ্নালোড়ন বাংলাদেশের সভাপতি আরিফুল ইসলাম সোহাগ, আশরাফ জামান, শিপ্রা সরকার ও মাহবুবা ইতি প্রমুখ উপস্থিত ছিলেন।

উলেখ্য, ব্লাড কানেকশন রক্ত দাতাদের একটি সেচ্ছাসেবী সংগঠন! অনলাইন ভিত্তিক এ সংগঠনটির দেশব্যাপী প্রায় এক লাখ সদস্য রয়েছে। যাদের অক্লান্ত প্রচেষ্টায় প্রতিদিন ৪০ থেকে ৫০ ব্যাগ রক্ত বিনামূল্যে সরবরাহ করা হয়ে থাকে।


আরো সংবাদ



premium cement
মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল

সকল