০৯ মার্চ ২০২১
`

‘ব্লাড কানেকশন ও স্বপ্নালোড়নের উদ্যোগে এক বেলা আহার’

‘ব্লাড কানেকশন ও স্বপ্নালোড়নের উদ্যোগে এক বেলা আহার’ - ছবি : নয়া দিগন্ত

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২১ উদযাপন উপলক্ষে রক্তদাতাদের স্বেচ্ছাসেবী সংগঠন ব্লাড কানেকশন এবং স্বপ্নালোড়ন বাংলাদেশের যৌথ উদ্যোগে ‘এক বেলা আহার’ শীর্ষক কর্মসূচি ঘোষণা করা হয়েছে। এ কর্মসূচিটি রাজধানীর ইস্কাটনে শতাধিক ছিন্নমূল শিশুর মাঝে খাবার বিতরণের মাধ্যমে সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে কার্যক্রমের সূচনা করা হয়। এ সময় সংগঠনের সদস্যবৃন্দ শিশুদের জন্য সহজ ভাষায় মহান ভাষা আন্দোলনের পটভূমি, ইতিহাস ও তাৎপর্য তুলে ধরেন।

মূলত সমাজের অবহেলিত শিশুদের মধ্যে ভাষা আন্দোলন ও দেশপ্রেমের চেতনাকে ছড়িয়ে দিতেই সংগঠনের পক্ষ থেকে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংগঠনের সদস্যরা মহান এই দিনটিকে শিশুদের মাঝে স্মরণীয় করে রাখার জন্য এ আয়োজন করে।

অনুষ্ঠানটিতে ব্লাড কানেকশনের কেন্দ্রীয় সভাপতি কামরুল হাসান, অর্থ সম্পাদক জাভেদ হোসেন, ডা: জান্নাতুল ফেরদৌস কেয়া, তাওসীফ, মানসুরা শরীফ, সামিয়া সুলতানা, মেফতাহুল জান্নাহ রাফিয়া, হাসান জামিল, ফজলে রাব্বি ফরহাদ, মোহাম্মদ শরীফ, হাসিবুর রহমান ও স্বপ্নালোড়ন বাংলাদেশের সভাপতি আরিফুল ইসলাম সোহাগ, আশরাফ জামান, শিপ্রা সরকার ও মাহবুবা ইতি প্রমুখ উপস্থিত ছিলেন।

উলেখ্য, ব্লাড কানেকশন রক্ত দাতাদের একটি সেচ্ছাসেবী সংগঠন! অনলাইন ভিত্তিক এ সংগঠনটির দেশব্যাপী প্রায় এক লাখ সদস্য রয়েছে। যাদের অক্লান্ত প্রচেষ্টায় প্রতিদিন ৪০ থেকে ৫০ ব্যাগ রক্ত বিনামূল্যে সরবরাহ করা হয়ে থাকে।



আরো সংবাদ