২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শুটিংয়ে ৩৩২ কোটি টাকার প্রজেক্ট

শুটিংয়ে ৩৩২ কোটি টাকার প্রজেক্ট -

সাড়ে পাঁচ বিঘা জমির ওপর গুলশানে অবস্থিত বাংলাদেশ শুটিং ফেডারেশন। তবে আন্তর্জাতিক আসর করার মতো সুযোগ সুবিধার অনুপস্থিতি। পর্যাপ্ত ফায়ারিং পয়েন্ট নেই। তাই এই জমিতে ৩০ তলা ভবন নির্মাণসহ অত্যাধুনিক শুটিং কমপ্লেক্স করার মহাপরিকল্পনা গ্রহণ করেছে শুটিং ফেডারেশন। আর এ জন্য ৩৩২ কোটি টাকার প্রজেক্ট সরকারের কাছে জমা দিয়েছে তারা।

ফেডারেশনের উদ্দেশ্য আগামী অর্থ বছরেই যেন জাতীয় বাজেটে অন্তর্ভূক্ত হয় এই প্রজেক্ট। এছাড়া ফেডারেশনের কার্যক্রম তথা শুটারদের নিয়মিত প্রশিক্ষণের চালিয়ে যাওয়ার জন্য বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) কাছে ৬ কোটি ৩২ লাখ টাকা চাওয়া হয়েছে। জানান ফেডারেশনের মহাসচিব ইন্তিখাব হামিদ অপু। ফেডারেশনের বর্তমান সভাপতিও চান এই খেলায় আরো উন্নতি করুক বাংলাদেশ।

নতুন শুটিং ফেডারেশন কমপ্লেক্স তৈরীতে যে মাস্টার প্ল্যান করা হয়েছে তাতে রাখা হবে কমিউনিটি সেন্টারও। বর্তমানে অবস্থিত কমিউনিটি সেন্টারে ২০০ লোকের বসার স্থান, ২ হাজার লোকের ধারণক্ষমতা সম্পন্ন কমিউনিটি সেন্টার করা হবে ও ৩০০ গাড়ি পার্কিংয়েরও ব্যবস্থা থাকবে।

একই সাথে ফেডারেশন ৫০ মিটার রাইফেল এবং ৫০ মিটার পিস্তল এবং ৫০ মিটার প্রোনও ফের চালু করতে চায়। ৫০ মিটার পিস্তল ইভেন্ট আন্তর্জাতিক অলিম্পিক কমিটি কর্তৃক উঠিয়ে দেয়া হলেও কমনওয়েলথ গেমসে তা আছে।


আরো সংবাদ



premium cement
চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে

সকল