২৮ ফেব্রুয়ারি ২০২১
`

শুটিংয়ে ৩৩২ কোটি টাকার প্রজেক্ট

শুটিংয়ে ৩৩২ কোটি টাকার প্রজেক্ট -

সাড়ে পাঁচ বিঘা জমির ওপর গুলশানে অবস্থিত বাংলাদেশ শুটিং ফেডারেশন। তবে আন্তর্জাতিক আসর করার মতো সুযোগ সুবিধার অনুপস্থিতি। পর্যাপ্ত ফায়ারিং পয়েন্ট নেই। তাই এই জমিতে ৩০ তলা ভবন নির্মাণসহ অত্যাধুনিক শুটিং কমপ্লেক্স করার মহাপরিকল্পনা গ্রহণ করেছে শুটিং ফেডারেশন। আর এ জন্য ৩৩২ কোটি টাকার প্রজেক্ট সরকারের কাছে জমা দিয়েছে তারা।

ফেডারেশনের উদ্দেশ্য আগামী অর্থ বছরেই যেন জাতীয় বাজেটে অন্তর্ভূক্ত হয় এই প্রজেক্ট। এছাড়া ফেডারেশনের কার্যক্রম তথা শুটারদের নিয়মিত প্রশিক্ষণের চালিয়ে যাওয়ার জন্য বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) কাছে ৬ কোটি ৩২ লাখ টাকা চাওয়া হয়েছে। জানান ফেডারেশনের মহাসচিব ইন্তিখাব হামিদ অপু। ফেডারেশনের বর্তমান সভাপতিও চান এই খেলায় আরো উন্নতি করুক বাংলাদেশ।

নতুন শুটিং ফেডারেশন কমপ্লেক্স তৈরীতে যে মাস্টার প্ল্যান করা হয়েছে তাতে রাখা হবে কমিউনিটি সেন্টারও। বর্তমানে অবস্থিত কমিউনিটি সেন্টারে ২০০ লোকের বসার স্থান, ২ হাজার লোকের ধারণক্ষমতা সম্পন্ন কমিউনিটি সেন্টার করা হবে ও ৩০০ গাড়ি পার্কিংয়েরও ব্যবস্থা থাকবে।

একই সাথে ফেডারেশন ৫০ মিটার রাইফেল এবং ৫০ মিটার পিস্তল এবং ৫০ মিটার প্রোনও ফের চালু করতে চায়। ৫০ মিটার পিস্তল ইভেন্ট আন্তর্জাতিক অলিম্পিক কমিটি কর্তৃক উঠিয়ে দেয়া হলেও কমনওয়েলথ গেমসে তা আছে।



আরো সংবাদ


মুজাক্কিরসহ সাংবাদিক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে ২ মার্চ দেশব্যাপী কলম বিরতি জেলখানার আবহে মিরাজ চতুর্থবারের মতো বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড-২০১৯’-এ স্বর্ণ পদক অর্জন করলো প্রিমিয়ার সিমেন্ট তদন্তের মাধ্যমে লেখক মুশতাকের মৃত্যুর রহস্য উন্মোচিত হবে : কাদের শহীদ মাসুম বিন হাবিবের বাবার ইন্তেকালে ছাত্রশিবিরের শোক করোনায় মৃতের সংখ্যা বাড়ল চাঁদপুরে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ১ কার্টুনিস্ট কিশোরের রিমান্ড নামঞ্জুর মাওলানা হাবিবুর রহমানের ইন্তেকালে জামায়াত আমীরের শোক দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের ধাওয়া-পাল্টা ধাওয়া, নিহত ১ ফতুল্লায় ৪ বাল্কহেড শ্রমিক হত্যা : ২ জনের মৃত্যুদণ্ড ও ৯ জনের যাবজ্জীবন

সকল