২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিশ্ব মহামারী প্রস্তুতি দিবস উপলক্ষে এনডিএফ’র বিবৃতি

-

২৭ ডিসেম্বর আন্তর্জাতিক মহামারী প্রস্তুতি দিবস। বিশ্ব স্বাস্থ্য সংস্থা দিবসটি ঘোষণা করেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে, করোনা মহামারীর কারণে বিশ্বব্যাপী স্বাস্থ্য ব্যবস্থায় সংকট দেখা দিয়েছে এবং সরবরাহ ব্যবস্থা বিঘ্নিত করেছে। দিবসটি উপলক্ষে ন্যাশনাল ডক্টরস ফোরামের (এনডিএফ) সভাপতি অধ্যাপক ডা: মো: নজরুল ইসলাম এবং জেনারেল সেক্রেটারি ডা: একেএম ওয়ালীউল্লাহ্ একটি যৌথ বিবৃতি দিয়েছেন।

নেতৃদ্বয় বিবৃতিতে বাংলাদেশে করোনা মহামারীতে সকল চিকিৎসক ও চিকিৎসাকর্মীদের চিকিৎসা ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য অভিনন্দন জানান এবং এ কাজ করতে গিয়ে যারা শহীদ হয়েছেন তাদের রুহের মাগফিরাত কামনা করেন।

নেতৃদ্বয় করোনা মোকাবিলায় শহীদ চিকিৎসক ও চিকিৎসাকর্মীদের জন্য ঘোষিত প্রণোদনা অতিদ্রুত প্রদানের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। জটিল করোনা রোগীদের দ্রুত উন্নত চিকিৎসা নিশ্চিত করার পাশাপাশি সরকারি এবং বেসরকারি পর্যায়ে অ্যাম্বুলেন্স সার্ভিস আরো সুলভ করার ব্যবস্থা গ্রহণ করার দাবি করেন তারা।

তারা বলেন, বাংলাদেশে করোনা মহামারীর দ্বিতীয় ধাক্কার বিস্তৃতিতেও আমাদের চিকিৎসক ও চিকিৎসাকর্মীরা যে অবদান রাখছেন জাতি চিরদিন তাদের মনে রাখবে। রোগটি ভয়াবহ জেনেও চিকিৎসক ও চিকিৎসাকর্মীরা তাদের দায়িত্ব থেকে একচুল পিছিয়ে যাননি, সাহসিকতার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

নেতৃদ্বয় বিবৃতিতে সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন, সাধারণ মানুষের করোনা চিকিৎসার সকল ব্যয়ভার সরকারি তহবিল থেকে বহন করুন। চিকিৎসক ও চিকিৎসাকর্মীদের যথাযথ প্রশিক্ষণের ব্যবস্থা করুন এবং সরকারি হাসপাতালে আইসিইউ সেবার জন্য ভেন্টিলেটরসহ অন্যান্য জরুরি চিকিৎসা সামগ্রী সরবরাহ করুন। জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় বিশেষজ্ঞ চিকিৎসক তৈরির উদ্যোগ গ্রহণ করারও আহবান জানানা তারা।

এছাড়া সামাজিক দূরত্ব বজায় রাখাসহ এ বিষয়ক আরো ব্যাপক প্রচারণার চালানোর দাবি করেন তারা।


আরো সংবাদ



premium cement
বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত তেঁতুলিয়া নদীর তীরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

সকল