২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
ভোট পুনঃগণনার দাবি গাজী পরিষদের

বিএফইউজের সভাপতি আবদুল্লাহ মহাসচিব রোকন

নুরুল আমিন রোকন ও এম আবদুল্লাহ - ছবি - সংগৃহীত

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) দ্বিবার্ষিক নির্বাচন গত শনিবার সম্পন্ন হয়েছে। এতে এম আবদুল্লাহ সভাপতি নির্বাচিত হয়েছেন। বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মহাসচিব হয়েছেন বিদায়ী সিনিয়র সহসভাপতি নুরুল আমিন রোকন।

গত শনিবার সকালে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে কাউন্সিল শেষে বিকেলে ভোট গ্রহণ করা হয়। নির্বাচনে রুহুল আমিন গাজী পরিষদ এবং এম আবদুল্লাহ পরিষদের প্রার্থীরা মোট ১৮টি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোট গ্রহণ শেষে রাত ১১টার দিকে ফলাফল ঘোষণা করা হয়। ফলাফল ঘোষণার পর রুহুল আমিন গাজীর নির্বাচনী এজেন্ট খন্দকার আলমগীর নির্বাচন কমিশনের কাছে লিখিত অভিযোগ করে ফলাফল বাতিল ও ভোট পুনঃগণনার দাবি জানান। এ দাবিতে জাতীয় প্রেস ক্লাব চত্বরে তাদের ভোটাররা বিক্ষোভ মিছিল করেন। তবে নির্বাচন কমিশন গতকাল রোববার বিএফইউজের অফিসের বোর্ডে নতুন নির্বাচিত কমিটির নাম টাঙিয়ে দিয়েছেন। রুহুল আমিন গাজীর নির্বাচনী এজেন্টরা অভিযোগ করেন, নির্বাচনে মোট ১৯টি ভোট বাতিল হয়ে যায়। সেগুলো প্রথমেই বাতিল ঘোষণা করে গণনা শুরু হয়। এতে সব বৈধ ভোট গণনা শেষে রুহুল আমিন গাজী পাঁচ ভোটে বিজয়ী হন। কিন্তু নির্বাচন কমিশন হঠাৎ করেই বাতিল হওয়া ১৯টি ভোট গণনা করে এম আবদুল্লাহকে বিজয়ী ঘোষণা করেন।

গতকাল রোববার বিএফইউজের প্রচার সম্পাদক আসাদুজ্জমান আসাদের নামে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচনে মোট ৩২৮ জন ভোটারের মধ্যে ৩১৪ জন ভোটাধিকার প্রয়োগ করেন। ইভিএমে ভোট গণনার পর ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনের চেয়ারম্যান কায়কোবাদ মিলন। নির্বাচনে দু’টি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। এম আবদুল্লাহ প্যানেল থেকে সভাপতি ও মহাসচিবসহ ১০ জন এবং রুহুল আমিন গাজীর নেতৃত্বাধীন প্যানেল থেকে একটি সহসভাপতি পদসহ ৯ জন প্রার্থী বিজয়ী হয়েছেন। সভাপতি পদে এম আবদুল্লাহ পেয়েছেন ১৫৯ ভোট। প্রতিদ্বন্দ্বী রুহুল আমিন গাজী পেয়েছেন ১৫০ ভোট।

নির্বাচিত অপর কর্মকর্তারা হচ্ছেন- তিনজন সহসভাপতি মোদাব্বের হোসেন, রাশিদুল ইসলাম ও ওবায়দুর রহমান শাহীন; তিনজন সহকারী মহাসচিব নাসির আল মামুন, শফিউল আলম দোলন ও শহীদুল্লাহ মিয়াজী, কোষাধ্যক্ষ মুহাম্মদ খায়রুল বাশার, সাংগঠনিক সম্পাদক খুরশিদ আলম, দফতর সম্পাদক তোফায়েল হোসেন এবং প্রচার সম্পাদক মাহমুদ হাসান।

নির্বাহী সদস্যের সাতটি পদে নির্বাচিত হয়েছেন যথাক্রমে- এইচ এম আলাউদ্দিন, জিয়াউর রহমান মধু, আবদুস সেলিম, শামসুদ্দিন হারুন, আবু বকর মিয়া, এ কে এম মোহসিন ও মো: জাকির হোসেন।


আরো সংবাদ



premium cement
ঈদগাঁওতে মাদক সম্রাট রেজাউল গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত

সকল