২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

করোনার ক্ষতি কাটিয়ে উঠতে উদ্যোক্তাদের পাশে থাকবে এসএমই ফাউন্ডেশন

করোনার ক্ষতি কাটিয়ে উঠতে উদ্যোক্তাদের পাশে থাকবে এসএমই ফাউন্ডেশন - ছবি - সংগৃহীত

করোনার ক্ষতি কাটিয়ে উঠতে এসএমই ক্লাস্টার উদ্যোক্তাদের পাশে এসএমই ফাউন্ডেশন থাকবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির চেয়ারপার্সন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান।

মঙ্গলবার ক্লাস্টার উন্নয়ন বিষয়ে দেশের ১৮ এসএমই ক্লাস্টারের উদ্যোক্তাদের সাথে অনলাইনে মতবিনিময় সভা তিনি এ কথা বলেন।

ড. মাসুদুর রহমান বলেন, করোনার ক্ষতি কাটিয়ে উঠতে এসএমই ক্লাস্টার উদ্যোক্তাদের পাশে থাকবে এসএমই ফাউন্ডেশন।

এসএমই খাতের উন্নয়নে ৫ এপ্রিল প্রধানমন্ত্রীর ২০ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা একটি দূরদর্শী পদক্ষেপ ছিল বলে মন্তব্য করেন তিনি।

তিনি আশা প্রকাশ করেন যে এসএমই খাতকে এগিয়ে নিতে প্রণোদনা প্যাকেজের অর্থ ছাড় করার ক্ষেত্রে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান দ্রুততার সাথে কাজ করবে।

এ সময় কোভিড-১৯-এর কারণে পণ্য বিক্রি না হওয়ায় অবিক্রিত পণ্য মজুদ, পুঁজি সংকটে শ্রমিক ছাটাই করতে বাধ্য হওয়া, পণ্য রপ্তানির ক্ষেত্রে নানা সমস্যার কথা তুলে ধরেন এসএমই ক্লাস্টারের উদ্যোক্তারা।

পণ্য উৎপাদন এবং ব্যবসা পরিচালনায় উদ্যোক্তা এবং কর্মীদের দক্ষতা বাড়াতে এসএমই ফাউন্ডেশনের পক্ষ থেকে দেয়া প্রশিক্ষণগুলো গুরুত্বপূর্ণ অবদান রেখেছে বলে জানান তারা।

মতবিনিময় সভায় এসএমই ফাউন্ডেশনের পরিচালক রাশেদুল করীম মুন্না, উপব্যবস্থাপনা পরিচালক এসএম শাহীন আনোয়ার এবং মহাব্যবস্থাপক ফারজানা খান বক্তব্য দেন।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল