০৪ ডিসেম্বর ২০২০

ডিইউজের সভায় তথ্যমন্ত্রীর রোগমুক্তি কামনা


তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপির রোগমুক্তি কামনা করে দোয়ার আয়োজন করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। শুক্রবার সকালে সংগঠনের নির্বাহী পরিষদের সভায় তার রোগমুক্তি কামনা করা হয়। সভায় সভাপতিত্ব করেন ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ।

সভায় কুদ্দুস আফ্রাদ বলেন, করোনার অজুহাতে লাভজনক বেশ কিছু গণমাধ্যম সাংবাদিক ছাঁটাইয়ের মতো ন্যাক্কারজনক অপতৎপরতা চালাচ্ছে। বিভিন্ন অজুহাতে ইতোমধ্যে চাকরিচ্যুত করা হয়েছে। স্বাধীন গণমাধ্যমের জন্যে এই অবস্থা হুমকি হিসেবে দাঁড়িয়েছে। তিনি সংবাদপত্রের অস্তিত্ব রক্ষার স্বার্থে এ ধরণের অপতৎপরতা রোধে ঐক্যবদ্ধ আন্দোলনের আহ্বান জানান।

তিনি বিশেষ মহলের গণমাধ্যম বয়কটকারীদের হুশিয়ার করে বলেন, কোনো অবস্থাতে ঘোলাপানিতে মাছ শিকার করতে দেয়া হবে না। প্রয়োজনে এদের বিরুদ্ধে কঠোর অবস্থানে যাবে ডিইউজে।

ডিইউজে সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেন, করপোরেট সংস্কৃতির নামে বিদ্যমান সুযোগ-সুবিধা ও অধিকার ছেঁটে ফেলা হচ্ছে। যা অপসংস্কৃতির নামান্তর। কোনো কোনো প্রতিষ্ঠান বেতন-ভাতা দীর্ঘ দিন বকেয়া রেখে অথবা কাটছাট করে সাংবাদিকদের মানবেতর জীবন যাপনে বাধ্য করছে। এমন অমানবিক পরিস্থিতিতে তথ্য মন্ত্রণালয়কে উদ্যোগী ভূমিকা রাখা আহ্বান জানান তিনি।

সভায় মানবকণ্ঠের চাকরিচুত সাংবাদিকদের বকেয়া পরিশোধে তালবাহানা করায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। বলা হয়, মালিকপক্ষের দালালগোষ্ঠী এ ক্ষেত্রে নিপীড়কের ভূমিকায় নেমেছে। তাদের সম্পর্কে সাংবাদিক সমাজকে সজাগ ও সতর্ক থাকতে হবে। প্রয়োজন প্রতিরোধ করতে হবে। মানবকণ্ঠ সংগ্রাম পরিষদের ন্যায়সঙ্গত আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করেছে ডিইউজে নির্বাহী পরিষদ। সভায় দৈনিক করতোয়া ও দি নিউনেশনসহ বিভিন্ন পত্রিকা ও টেলিভিশনের বিদ্যমান পরিস্থিতি পর্যালোচনা করা হয়।

আলোচনায় অংশ নেন ডিইউজে সহ-সভাপতি এমএ কুদ্দুস, যুগ্ম সম্পাদক খায়রুল আলম, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, ক্রীড়া সম্পাদক দুলাল খান, দফতর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী সোহেল, নির্বাহী সদস্য সাকিলা পারভীন, শাহনাজ পারভীন এলিচ, রাজু হামিদ, ইব্রাহীম খলিল খোকন, দৈনিক জনতার ইউনিট প্রধান আাতাউর রহমান জুয়েল, দৈনিক করতোয়ার ইউনিট প্রধান শাহাবউদ্দিন, দৈনিক জনকণ্ঠের ইউনিট উপ-প্রধান পলাশ চন্দ্র দাস প্রমুখ।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ

সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (৯৯৮৫)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (৮৯০১)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (৫৮৫৮)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৫৩৭৯)দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের (৪৪৮২)বাবার ডাকে বাড়ি ফিরে বড় ভাইয়ের হাতে খুন (৪১১৬)পাঠ্যসূচিতে থাকলেও গুরুত্ব হারাচ্ছে ইসলাম শিক্ষা (৩৯৮৪)মীমাংসিত বিষয় নিয়ে আপোষ করার কোনো সুযোগ নেই : ভাস্কর্য ইস্যুতে কাদের (৩৫৪৬)পরমাণু সক্ষমতা বাড়াতে ও পরিদর্শন বন্ধ করতে নতুন আইন পাস ইরানে (৩৪৩৪)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৩৪১০)