২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাংলাদেশ যুবকল্যাণ পরিষদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

সারাদেশে ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদ
রাজধানীতে বাংলাদেশ যুবকল্যাণ পরিষদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ - ছবি : সংগৃহীত

বাংলাদেশ যুবকল্যাণ পরিষদ ঢাকা মহানগরী উত্তরের উদ্যোগে নোয়াখালীতে বিবস্ত্র করে গৃহবধূ নির্যাতন, সিলেটের এমসি কলেজে গণর্ধষণ এবং সিলেটের বন্দরবাজার ফাঁড়িতে পুলিশি নির্যাতনে যুবকের মৃত্যুর প্রতিবাদে ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় বিক্ষোভ মিছিলটি উত্তর বাড্ডা থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে লিঙ্ক রোডে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা মহানগরী উত্তরের যুবনেতা রাজিফুল হাসান।

উপস্থিত ছিলেন যুবনেতা মাহমুদুর রহমান আজাদ, জহিরুল আলম স্বাধীন, শেখ আরাফাত, জামাল উদ্দীন, মিজানুর রহমান, জাহাঙ্গীর আলম মনিরুজ্জামান শামীম, আবুল বাশার, হাবিব মজুমদার ও ছাত্রনেতা মাহমুদ মোরাদ প্রমুখ।

সমাবেশে রাজিফুল হাসান বলেন, মূলত আইনের শাসন ও গণতান্ত্রিক মূল্যবোধের অভাবেই সারাদেশে নারী নির্যাতনসহ অপরাধ প্রবণতা আশঙ্কাজনকভাবে বেড়েছে। দেশে সুশাসন প্রতিষ্ঠিত না থাকায় পুরো দেশই এখন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। নারীর প্রতি সহিংসতাও বেড়েছে উদ্বেগজনকভাবে। ফলে দেশের নারী সমাজ তাদের ইজ্জত-সম্ভ্রম নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন। এমতাবস্থায় নারীর সম্ভ্রম রক্ষায় ঐক্যববদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি সিলেটের এমসি কলেজ হোস্টেল ও নোয়াখালীতে নারী নিগ্রহের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

তিনি বলেন, মূলত সরকারের উদাসীনতার কারণেই সারাদেশে নারী নির্যাতন ও নারীর প্রতি সহিংসতাসহ অপরাধপ্রবণতা বেড়েছে। সরকার জনগণের জানমালের নিরাপত্তা দিতে পারছে না। আইনশৃঙ্খলা বাহিনীর একশ্রেণীর সদস্য নিজেরাই রক্ষকের পরিবর্তে ভক্ষকে পরিণত হয়েছে।

সম্প্রতি পুলিশি হেফাজতে নিরাপরাধ মানুষ হত্যার ঘটনা আশঙ্কাজনকভাবে বেড়েছে। সিলেটের বন্দরবাজার ফাঁড়িতে পুলিশি নির্যাতনে রায়হান হত্যার ঘটনা সেটাই নির্দেশ করে, যা গোটা জাতিকেই শোকাহত করেছে।

তিনি এই নির্মম হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং দায়ীদের অনতিবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি করেন। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল