২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সারা দেশে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে সচেতন উলামা সমাজের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

- ছবি : নয়া দিগন্ত

সচেতন উলামা উদ্যোগে গৃহবধূ ধর্ষণ, সিলেটে গণধর্ষণসহ সারাদেশে নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাজধানীর উত্তরায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বিক্ষোভ মিছিলটি বৃহস্পতিবার বাদ আছর নূরজাহান রোডস্থ বায়তুস সুজুদ মসজিদ থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন মোহাম্মদপুর অঞ্চল সভাপতি মাওলানা এইচ এম হাবিবুর রহমান, খতিব পরিষদের সভাপতি মুফতি মাসুদুর রহমান, ড. আহসান হাবীব, হাফেজ মাওলানা মিজানুর রহমান ও মাওলানা মোজাম্মেল হোসেন সেলিম প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, দেশে ইসলামী অনুশাসন প্রতিষ্ঠিত না থাকায় দেশ এখন অপরাধ ও অপরাধীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। একই সাথে বেড়েছে নারী নির্যাতনসহ নারীর প্রতি সহিসংতাও। নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতন ও সিলেটের এসসি কলেজের হোস্টেলে গৃহবধূ গণধর্ষণের ঘটনা সেদিকেই অঙ্গলী নির্দেশ করে। তারা সারাদেশে ক্রমবর্ধমান নারী ও শিশু নির্যাতনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জোর দাবি করেন।

তারা বলেন, মূলত মূল্যবোধের চর্চার অনুপস্থিতি ও আইনের শাসনের অভাবেই সারাদেশে নারী নির্যাতনসহ অপরাধপ্রবণতা আশঙ্কাজনকভাবে বেড়েছে। আর নারীর প্রতি সহিংসতাও বেড়েছে উদ্বেগজনকভাবে। ফলে দেশের নারীসমাজ তাদের ইজ্জত-সম্ভ্রম নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন। এমতাবস্থায় নারীর সম্ভ্রম রক্ষায় ঐক্যববদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। তারা নারীর প্রতি সহিংসতা বন্ধে ইসলাম ও ইসলামী মূল্যবোধভিত্তিক সমাজ প্রতিষ্ঠার প্রতি গুরুত্বারোপ করেন।

তারা আরো বলেন, মূলত সরকারের উদাসীনতা ও ব্যর্থতার কারণেই সারাদেশেই নারী নির্যাতনসহ নারীর প্রতি সহিংসতাসহ অপরাধপ্রবণতা বেড়েছে। আসলে বিচারহীনতার সংস্কৃতি কারণেই আমাদের দেশে অপরাধপ্রবণতা ক্রমবর্ধমান। অপরাধ করে পর পেয়ে যাওয়ার কারণেই অপরাধীরা আজ বেপরোয়া। তাই এসব অপরাধীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। অন্যথায় দেশে অপরাধপ্রবণতাসহ নারী নিগ্রহের ঘটনা বন্ধ হবে না।


আরো সংবাদ



premium cement

সকল