২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

শর্ত সাপেক্ষে বায়রার কার্যনির্বাহী কমিটির মেয়াদ বাড়ল ১ বছর

শর্ত সাপেক্ষে বায়রার কার্যনির্বাহী কমিটির মেয়াদ বাড়ল ১ বছর - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ এসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সীজের বর্তমান কার্যনির্বাহী কমিটির মেয়াদ শর্ত সাপেক্ষে আরো এক বছর বাড়ানো হয়েছে।

গত ৩১ মে বাংলাদেশ এসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সীজের সভাপতি ও জাতীয় সংসদ সদস্য বেনজির আহমদের লিখিত আবেদনের প্রেক্ষিতে এ মেয়াদ বাড়ানো হয়।

২১ সেপ্টেম্বর, ২০২০ বানিজ্য মন্ত্রনালয়ের, বাণিজ্য সংগঠনের পরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক আদেশে মেয়াদ বাড়ানোর কথা উল্লেখ করা হয়।

বাংলাদেশ এসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সীজ (বায়রা)-এর সচিব ড. মো. আব্দুল জলীল স্বাক্ষরিত মেয়াদ বাড়ার আদেশের অনুলিপি ১৪ ’শ সদস্যর কাছে অবগতির জন্য প্রেরণ করা হয়।

আদেশে বলা হয়, উপযুক্ত বিষয় ও সূত্রের প্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, গত ৩১ মে ২০২০ তারিখে বায়রা সভাপতি কার্যনির্বাহী কমিটির নির্বাচনের লক্ষ্য এক বছর সময় বৃদ্ধির আবেদন করেন। এমতাবস্থায় আইন ও বিচার বিভাগ, আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের মতামত এবং বর্তমান করোনা ভাইরাসজনিত উদ্ভূত পরিস্থিতির আলোকে বাণিজ্য সংগঠনের সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে বাণিজ্য সংগঠন অধ্যাদেশ, ১৯৬১, বাণিজ্য সংগঠন বিধিমালা ১৯৯৪, সংগঠনের সংঘ স্মারক ও সংঘবিধি এবং এ মন্ত্রণালয় থেকে সময়ে সময়ে জারিকৃত নির্দেশনা অনুযায়ী পরবর্তী পরিচালনা পর্ষদ নির্বাচনের জন্য তফসিল ঘোষণার সুবিধার্থে ১৭ এপ্রিল ২০২১ তারিখ পর্যন্ত শর্তসাপেক্ষে বাংলাদেশ এসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুর্টিং এজেন্সীজ এর বর্তমান কার্যনির্বাহী কমিটির মেয়াদ বৃদ্ধি করা হলো।

বাণিজ্য মন্ত্রণালয় থেকে বায়রাকে দেয়া শর্তের মধ্যে উল্লেখ রয়েছে, বর্ধিত মেয়াদে নির্বাচন অনুষ্ঠানের জন্য সরকারি নির্দেশনা প্রতিপালনপূর্বক যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে নির্বাচনের প্রস্তুতিমূলক সকল কার্যক্রম পরিচালনা করতে হবে, সংগঠনের বিধিমালা অনুযায়ী ৯০ দিন পূর্বে পরিচালনা পর্ষদ কর্তৃক তিন সদস্য বিশিষ্ট একটি নির্বাচন বোর্ড এবং তিন সদস্যবিশিষ্ট একটি নির্বাচন আপিল বোর্ড গঠন করতে হবে। বর্ধিত মেয়াদের ১৫ দিন পূর্বে পরবর্তী পরিচালনা পর্ষদের নির্বাচন সম্পন্ন করে নির্বাচিত পরিচালনা পর্ষদের নিকট দায়িত্ব হস্তান্তর করতে হবে বলে শর্তে উল্লেখ রয়েছে।

বর্তমান বায়রা কমিটির সভাপতির দায়িত্বে রয়েছেন বেনজির আহমেদ। তিনি বর্তমান জাতীয় সংসদের এমপি। এছাড়া সংগঠনের মহাসচিবের দায়িত্বে রয়েছেন অভিজ্ঞ ও দক্ষ সংগঠন হিসাবে ইতিমধ্যে বায়রার সাধারণ সদস্যদের মধ্যে পরিচিতি পাওয়া শামীম আহমেদ চৌধুরী নোমান।
সূত্র : প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement