২৮ অক্টোবর ২০২০

এমট্যাবের নামে ভুয়া কমিটি গঠনের প্রতিবাদ


মেডিক্যাল টেকনোলজিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশের (এমট্যাব) নাম ব্যবহার করে গত রোববার গঠিত নতুন কমিটিকে ভুয়া ও অবৈধ বলে প্রতিবাদ জানানো হয়েছে।

এমট্যাবের সভাপতি এ. কে. এম মুসা লিটন ও মহাসচিব বিপ্লবুজ্জামান বিপ্লব সোমবার এক বিবৃতিতে বলেন, খাজা মাইন উদ্দীন মঞ্জু এবং এমট্যাব থেকে সদ্য বহিষ্কৃত হাফিজুর রহমান ইতোপূর্বে বহিষ্কৃত হয়েছেন।

তারাসহ বহিষ্কৃত আরো কয়েকজন মেডিক্যাল টেকনোলজিস্ট মিলে রাজপথে আন্দোলন করে এমট্যাবের মতো একটি জনপ্রিয় পেশাজীবী সংগঠনকে প্রশ্নবিদ্ধ ও বিতর্কিত করছে।

তিনি আরো বলেন, টেকনোলজিস্টদের মাঝে বিভ্রান্তি সৃষ্টির লক্ষ্যে একটি নির্বাচিত সেন্ট্রাল কমিটি থাকার পরেও একই নামে (এমট্যাব নামে) ভুয়া কমিটি গঠন করা হয়েছে যা বৈধ নয়।

কমিটির অন্য সদস্যরা বলেন, নবগঠিত এমট্যাবের কমিটি বিধিবহির্ভূত এবং সংগঠন বিরোধী। এমট্যাব কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে খাজা মাঈন উদ্দিন মঞ্জু এবং হাফিজুর রহমানের অসৎ লক্ষ্যে অবৈধ কমিটি গঠনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

নেতৃবৃন্দ বলেন, স্ব-ঘোষিত অবৈধ কমিটিতে অনেকের সম্মতি ছাড়াই নাম দেয়া হয়েছে। তাদের বেশ কয়েকজন ইতোমধ্যেই অবৈধ কমিটির বিরুদ্ধে প্রতিবাদ লিপি দিয়েছেন এবং আরো কয়েকজন প্রতিবাদ জানাবেন। এই অবৈধ তথাকথিত কমিটির অধিকাংশ সদস্যের এমট্যাবের সাধারণ সদস্য পদ নেই। সংগঠন বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকায় কেন্দ্রীয় কমিটি মিটিং করে সংশ্লিষ্ট চক্রান্তকারীদের বিষয়ে সাংগঠনিক সিদ্ধান্ত নেবে বলে তারা জানিয়েছেন।

এছাড়াও বিবৃতিতে এমট্যাব সদস্যদের বিভ্রান্ত না হয়ে নির্বাচিত মূল কমিটির সাথে ঐক্যবদ্ধ থেকে সংগঠন বিরোধী অপশক্তিকে প্রতিহত করার আহ্বান জানানো হয়েছে।


আরো সংবাদ